রাঙামাটিতে শিশু ধর্ষণের অপরাধে যুবকের আমৃত্যু কারাদণ্ড

সংগৃহীত ছবি

রাঙামাটিতে শিশু ধর্ষণের অপরাধে যুবকের আমৃত্যু কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটিতে শিশু ধর্ষণের ঘটনায় ওমর সাদেক ওরফে রিয়াদ নামে এক আসামিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসাথে এক লাখ টাকা অর্থদণ্ডও দেওয়া হয়।

সোমবার রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ.ই.এম. ইসমাইল হোসেন এ আদেশ দেন।

আদেশে বলা হয়, ২০২০ সালে ৯ অক্টোবর ভুক্তভোগী শিশুটি স্থানীয় বাচ্চাদের সাথে রাঙামাটির শান্তিনগর বাসস্ট্যান্ডে লুকোচুরি খেলছিল।

খেলার এক পর্যায়ে সে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে উঠে পড়ে।

ট্রাক থেকে নামার সময় আসামি মো. ওমর সাদেক রিয়াদ তাকে কাঁচি দিয়ে জিম্মি করে ট্রাকের নিচে নিয়ে গিয়ে জোর করে ধর্ষণ করে। পরবর্তীতে শিশুটির বাবা বাদী হয়ে রাঙামাটির কোতয়ালী থানায় মামলা করেন। পরে পুলিশ রিপোর্ট, ডিএনএ টেস্ট ও মেডিকেল রিপোর্টে অভিযোগ প্রমাণিত হয়।

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করা হয়। একইসাথে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৯০ কার্যদিবসের মধ্যে এক লাখ টাকা জরিমানার অর্থদণ্ড পরিশোধ করতে নির্দেশ দেওয়া হয়। অন্যথায় আসামির স্থাবর, অস্থাবর সম্পত্তি ক্রোক ও নিলামের মাধ্যমে টাকা পরিশোধের ব্যবস্থা নিতে জেলা কালেক্টরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি বলেন, সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত আসামিকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ প্রদান করেছে।

news24bd.tv/FA