কলকাতা ছাড়লো সাকিব-লিটনকে, মুস্তাফিজকে রাখেনি দিল্লি

সংগৃহীত ছবি

কলকাতা ছাড়লো সাকিব-লিটনকে, মুস্তাফিজকে রাখেনি দিল্লি

অনলাইন ডেস্ক

আগামী আইপিএলের জন্য খেলোয়াড় ধরে রাখার তালিকা চূড়ান্ত করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই তালিকা থেকে দেখা গেছে বাংলাদেশের সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে রাখেনি কলকাতা নাইট রাইডার্স। এদিকে, দিল্লি ক্যাপিটালস ছেড়ে দিয়েছে আইপিএলে বাংলাদেশের আরেক প্রতিনিধি মুস্তাফিজুর রহমানকে।

ফলে আগামী মৌসুমে আইপিএলে খেলতে হলে নিলামে নাম তুলতে হবে বাংলাদেশের এই তিন ক্রিকেটারকে।

সেখানে কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহী হয়ে যদি কিনে নেয় তাদেরকে, তাহলে আগামী আইপিএল খেলতে পারবেন তারা।

আইপিএলের আগামী মৌসুমের নিলাম অনুষ্ঠিত হবে ডিসেম্বরে। তার আগে আজ ছিল ক্রিকেটার রিটেইন করা না করার শেষ দিন। গত কয়েক দিনে বেশ কয়েকজন খেলোয়াড় কেনাবেচা হয়েছে, কয়েকজন পরের মৌসুমে না খেলারও ঘোষণা দিয়েছেন।

গত মৌসুমে সাকিবের ভিত্তিমূল্য ছিল ১ কোটি ৫০ লাখ রুপি। এই দামেই তাকে দলে নিয়েছিলো কলকাতা নাইট রাইডার্স। যদিও গতবার আইপিএল খেলা হয়নি তার। জাতীয় দলের বেশ কিছু সূচি ছিল। যে কারণে সাকিব খেলতে পারেননি।

৫০ লাখ রুপিতে লিটনকে কিনেছিলো কলকাতা। জাতীয় দলের সূচি শেষ করে কয়েকটি ম্যাচ খেলার জন্য তিনি কেকেআরের সঙ্গে যোগ দিয়েছিলেন। কিন্তু একটি মাত্র ম্যাচে সুযোগ পান। বেশ কিছু ম্যাচে ডাগআউটে বসে থাকার পর জরুরি পারিবারিক কারণে দেশে ফিরে আসেন তিনি।

মুস্তাফিজসহ দিল্লি ক্যাপিটালস ছেড়ে দিয়েছে রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, রাইলি রুশোকে। তারা ধরে রেখেছে পৃথ্বি শ-কে। কলকাতা ছেড়েছে মোট ১২জনকে। সাকিব-লিটন ছাড়াও বাদ পড়াদের মধ্যে রয়েছেন টিম সাউদি, লকি ফার্গুসন, শার্দুল ঠাকুরও।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়