সুইস অর্থায়নে কুষ্টিয়া পৌরসভায় উন্নয়ন পরিকল্পনা

সুইস অর্থায়নে কুষ্টিয়া পৌরসভায় উন্নয়ন পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

কুষ্টিয়া পৌরসভায় সুইজারল্যান্ডের অর্থায়নে অর্থনৈতিক উন্নয়নে পরিকল্পনা তৈরির জন্য ভ্যালিডেশন কর্মশালা হয়েছে। সোমবার দুপুরে পৌরসভা মিলনায়তনে এই কর্মশালায় প্রবৃদ্ধি প্রকল্প বাস্তবায়নের জন্য মিনি গার্মেন্টস ও আইসিটি সেক্টরকে প্রাধান্য দিয়ে কর্মপরিকল্পনা ঠিক করার সিদ্ধান্ত নেয়া হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী। তিনি স্থানীয় অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে প্রবৃদ্ধির প্রতিশ্রুতির প্রতি আস্থা প্রকাশ করেন।

বলেন, তাদের কৌশলগত উদ্যোগগুলো কুষ্টিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, কাউন্সিলর সাইফ উল হক মুরাদ, আনিস কোরাইশী ও প্রবৃদ্ধি প্রকল্পের পাবলিক সেক্টর অ্যাডভাইজার রুখেন উদ্দিন আহমেদসহ বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ অংশীদার বা স্টেকহোল্ডাররা তাদের মতামত দেন।

এতে জানানো হয়, কুষ্টিয়ায় স্থানীয় অর্থনৈতিক উন্নয়নকে গতিশীল করতে, এই এলাকার মিনি গার্মেন্টস ও আইসিটি সেক্টরকে প্রাধান্য দিয়ে প্রবৃদ্ধি প্রকল্পের পক্ষ থেকে গত ১১-১৫ জুন চার দিন ব্যাপী একটি র‍্যাপিড ইকোনোমিক অ্যাসেসমেন্ট (আরইএ) পরিচালনা করে। এর ফলাফলের ভিত্তিতে কুষ্টিয়া পৌরসভায় প্রবৃদ্ধি প্রকল্প বাস্তবায়নের কর্মপরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, স্থানীয় সরকার বিভাগ (এলজিডি) ও সুইস কন্টাক্ট-এর যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন প্রবৃদ্ধি প্রকল্পটি বর্তমানে দেশের ছয়টি পৌরসভার সাথে স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন বিষয়ে কাজ করছে।

news24bd.tv/FA