আবুধাবিতে সাগরে মাছ ধরতে গিয়ে বাংলাদেশির মৃত্যু

সংগৃহীত ছবি

আবুধাবিতে সাগরে মাছ ধরতে গিয়ে বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে সাগরে মাছ ধরতে গিয়েছিলেন ৩ প্রবাসী বাংলাদেশি। সেখানে স্পিডবোট দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১ জন বাংলাদেশি। এ ঘটনায় আরও ২ প্রবাসী বাংলাদেশি আহত হয়েছেন।  

নিহতের বাংলাদেশির নাম মোক্তার হোসেন (৩৫)।

আর আহতরা হলেন মোক্তারের সঙ্গী জোবায়দুল করিম জুবায়ের (৪৫) ও নবী হোসেন (৪০)। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

রোববার বিকেলে আবুধাবির মুসাফফাহ আইক্যাড-৩ সংলগ্ন অ্যারাবিয়ান গালফে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহতের বড় ভাই ইকবাল হোসেন। তিনি বলেন, ওইদিন জোবায়দুল করিম জুবায়ের তার বোটে দুই বন্ধু মোক্তার হোসেন ও নবী হোসেনকে নিয়ে মাছ ধরতে যান।

মাছ ধরে একটি দ্বীপে উঠে গ্রিল করে খেয়ে তার ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করেন। পরে সন্ধ্যায় ফেরার সময় তাদের বোটটি বিকল হয়ে পড়ে।

এ সময় সহযোগিতার চেয়ে তারা জরুরি সেবায় ফোন করেন। উদ্ধারকারী বোট এসে তাদের বোটকে টেনে কূলে আনার সময় রশি ছিঁড়ে বোটটি পাশের একটি ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা খায়। এ সময় বোটটি উল্টে  গেলে দুইজন পাড়ে উঠে আসে। তবে সাঁতার না জানায় মোক্তার পানিতে তলিয়ে যান। পরে মোক্তারের লাশ উদ্ধার করা হয়।

আহত জোবায়দুল করিম জুবায়ের ও নবী হোসেন বর্তমানে শেখ খালিফা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন। বিষয়টি নিয়ে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর হাজারা সাব্বির হোসেনের সঙ্গে যোগাযোগ করলে, তিনি জানান, দূতাবাসের পক্ষ থেকে নিহতের পরিবারকে সব ধরনের আইনি ও নৈতিক সহায়তা দেওয়া হবে।

news24bd.tv/aa