আইপিএলে নতুন দায়িত্ব পেলেন শুভমান গিল  

সংগৃহীত ছবি

আইপিএলে নতুন দায়িত্ব পেলেন শুভমান গিল  

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাট টাইটান্সের নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়া তার পুরোনো ঘর মুম্বাই ইন্ডিয়ান্সে চলে গেছেন। ভারতের তারকা এই অলরাউন্ডার চলে যাওয়ায় তরুণ তারকা ওপেনার শুভমান গিলকে ফ্র্যাঞ্চাইজিটির নতুন অধিনায়ক করা হয়েছে।

গুজরাটের জার্সিতে অধিনায়ক হিসেবে বেশ সফল ছিলেন হার্দিক। গত দুই মৌসুমেই দলকে তুলেছিলেন শিরোপার মঞ্চে।

গত মৌসুমে চেন্নাইয়ের কাছে শেষ বলে হারলেও আগেরবার ঠিকই দলকে শিরোপা জিতিয়েছেন তিনি। এমন অধিনায়কের বিদায়ে নেতৃত্ব নিয়ে বেশ চিন্তায়-ই পড়ে গিয়েছিল ফ্র্যাঞ্চাইজি দলটি।

হার্দিকের বিদায়ে নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা ছিল দু'জনের- শুভমান গিল এবং রশিদ খানের। তবে শেষমেশ ভারতীয় ক্রিকেটারের ওপর আস্থা রাখল গুজরাট।

মাত্র ২৪ বছর বয়সেই আইপিএল ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব পেলেন তিনি। সিনিয়র পর্যায়ের ক্রিকেটে এটিই গিলের প্রথম অধিনায়কত্ব।

২০২২ সালে গুজরাট ফ্র্যাঞ্চাইজি হিসেবে আত্মপ্রকাশের পর প্রথম মৌসুমেই কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ছেড়ে দলটিতে পাড়ি জমান গিল। গত দুই বছরে তার মধ্যে নেতৃত্বের ছাপ দেখা গেছে বলে জানিয়েচ্যাঁ গুজরাটের ডিরেক্টর অব ক্রিকেট বিক্রম সোলাঙ্কি।

তিনি বলেন, ‘শুধু ব্যাট হাতেই নয়, তাকে আমরা নেতৃত্বের দিক থেকেও পরিণত হতে দেখেছি। মাঠের ভেতরে তার অবদান গুজরাট টাইটানসকে অদম্য শক্তিতে পরিণত করতে ভূমিকা রেখেছে। ’

গুজরাটের অধিনায়কত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় গিল বলেন, ‘গুজরাট টাইটানসের অধিনায়কত্ব পেয়ে আমি অভিভূত এবং গর্বিত। এমন দারুণ একটি দল আমার নেতৃত্বে আস্থা রাখায় আমি ধন্যবাদ জানাই। আমরা দুটি অসাধারণ মৌসুম কাটিয়েছি। সামনেও রোমাঞ্চকর ব্র্যান্ডের ক্রিকেট খেলতে মুখিয়ে আছি। ’

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক