চট্টগ্রাম-১০ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাবেক মেয়র মনজুর

সংগৃহীত ছবি

চট্টগ্রাম-১০ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাবেক মেয়র মনজুর

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম নামছেন নির্বাচনী মাঠে। আগামীকাল মঙ্গলবার অথবা বুধবার তিনি চট্টগ্রাম-১০ (নগরের ডবলমুরিং-পাহাড়তলী) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করার ঘোষণা দিয়েছেন। ওই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলটির বর্তমান সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চু। সাবেক মেয়র মনজুর নির্বাচন করার ঘোষণার খবরে চট্টগ্রামের রাজনীতিক অঙ্গনে নানা আলোচনা শুরু হয়েছে।

এ বিষয়ে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম সোমবার রাতে গণমাধ্যমকে বলেন, ‘আমি তিনবারের কাউন্সিলর ছিলাম, এরপর মেয়র নির্বাচিত হয়েছি। দীর্ঘদিন রাজনীতি না করলেও একদিনের জন্যেও জনগণের কাছ থেকে দূরে সরে যাইনি। আমাদের ১০২টি প্রতিষ্ঠান আছে। জনকল্যাণে সর্বদা নিয়োজিত রয়েছি।

এলাকার মানুষের প্রত্যাশা চট্টগ্রাম-১০ আসনে নির্বাচন করার। আমি মঙ্গলবার না হলে বুধবার মনোনয়ন ফরম নিয়ে জমা দেব। ’

এর আগে, চট্টগ্রামে আওয়ামী ঘরানার হিসেবে পরিচিত মনজুর তিনবার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ওই সময় একাধিকবার ছিলেন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে। ২০১০ সালের চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে সমর্থন চেয়েছিলেন। না পেয়ে পরে বিএনপির সমর্থনে তিনি নির্বাচন করে আওয়ামী লীগ সমর্থিত ওই সময়ের হ্যাটট্টিক বিজয়ী মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন মনজুর। এরপর ২০১৫ সালের মেয়র নির্বাচনে আবার বিএনপির সমর্থনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দিন ভোট গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যে তিনি নির্বাচন বর্জন করেন। ওই নির্বাচনে বিজয়ী হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দীন।

মনজুর নির্বাচনের দিন সংবাদ সম্মেলনে রাজনীতি না করার ঘোষণা দেন। যদিও এরপর বিএনপির কোনো কর্মসূচিতে তাকে দেখা না গেলেও বিভিন্ন সময় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে দেখা যায়। ২০১৫ সালে মেয়র পদে নির্বাচনের পর ২০১৮ সালের সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন। তবে ১৫ বছর আগেও তিনি এ আসনে প্রার্থী হয়েছিলেন।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়