শৃঙ্খলা ভঙ্গে দুই গুরুত্বপূর্ণ সদস্যকে বহিষ্কার বিএনপির

সংগৃহীত ছবি

শৃঙ্খলা ভঙ্গে দুই গুরুত্বপূর্ণ সদস্যকে বহিষ্কার বিএনপির

অনলাইন ডেস্ক

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ একে একরামুজ্জামান এবং নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিষ্কার করেছে বিএনপি।

আজ বুধবার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ একে একরামুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সৈয়দ একে একরামুজ্জামান মঙ্গলবার ব্রাক্ষনবাড়ীয়া-১ (নাসিরনগর) আসনে জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দ্বাদশ সংসদ নির্বাচনের ‘একতরফা’ তফসিল ইতিমধ্যে বিএনপি প্রত্যাখান করেছে। এরমধ্যে এই মনোনয়নপত্র সংগ্রহ দলের শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ হিসেবে দেখছে বিএনপি।

একরামুজ্জামান ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র এবং ২০০৮ এবং ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী হিসেবে ব্রাক্ষনবাড়িয়া-১ আাসনে নির্বাচন করেন। তবে কোনোবারই তিনি নির্বাচিত হতে পারেননি।

একইভাবে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দ্বাদশ নির্বাচনে অংশ নিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর গত ২১ নভেম্বর নির্বাচন কমিশনের নতুন নিবন্ধন পাওয়া বিএনএম (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) দলে যোগ দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব নেন।

শাহ মো. আবু জাফর ১৯৭৯ সালে ফরিদপুর-৪ আসন নৌকা প্রতীকে ’৮৬ ও ‘৮৮ সালে লাঙ্গল প্রতীকে সংসদ নির্বাচনে অংশ নিয়ে সাংসদ হন। জাতীয় পার্টি থেকে ২০০৩ সালে বিএনপিতে যোগ দিয়ে ২০০৫ সালে উপনির্বাচনে ফরিদপুর-১ আসনে ধানের শীষ প্রতীকে সাংসদ হন।

news24bd.tv/SHS