প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, যুবকের ৩ বছরের জেল

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, যুবকের ৩ বছরের জেল

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রী ও মন্ত্রী-এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে পোস্ট করায় ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত ফারুক রামগঞ্জের চন্ডিপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চন্ডিপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতাদের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে ছবি পোস্ট দিয়ে কটূক্তি করেছেন ফারুক নামের ওই যুবক। অভিযোগটি আদালতে প্রমাণ হওয়ায় তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে সাজা দিয়ে রায় ঘোষণা করেন আদালত। আসামি ফারুক আদালতে উপস্থিত ছিল না।

তিনি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম (৪৫) বাদী হয়ে রামগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। এরপরই তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। পরে তিনি আদালত থেকে জামিনে মুক্ত হন। ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার দাশ আদালতে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

news24bd.tv/aa