ফ্রিল্যান্সিংয়ে সফল হওয়ার চেষ্টায় ওমর ফারুক সোহাগ

ওমর ফারুক সোহাগ।

ফ্রিল্যান্সিংয়ে সফল হওয়ার চেষ্টায় ওমর ফারুক সোহাগ

অনলাইন প্রতিবেদক

শিক্ষিত তরুণ সমাজ যখন চাকরি নামক সোনার হরিণের পেছনে ছুটতে গিয়ে বেকারের খাতায় নাম লেখাচ্ছে, ঠিক তখনই দেশের একদল তরুণ ফ্রিল্যান্সিং করে আনছেন বিপুল পরিমাণ বৈদেশিক অর্থ। তেমনই একজন ওমর ফারুক সোহাগ।

চাকরির বাজারে চলমান এমন সংকটে ২৪ বছর বয়সেই ডিজিটাল মার্কেটিং ফ্রিল্যান্সিং করে সফল হওয়ার চেষ্টায় তরুণ উদ্যোক্তা প্রকৌশলী সোহাগ।  

প্রযুক্তির হাত ধরে মানুষ যেভাবে অনলাইনের উপর নির্ভরশীল হচ্ছে, তাতে নিশ্চিতভাবে বলা যায় ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে।

যার ফলে অনেক তরুণই ক্যরিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিচ্ছেন। কারণ এ ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রযুক্তিপ্রেমী করে তুলছে, অন্যদিকে জীবনকে করে তুলছে স্বাচ্ছন্দ্যময়।

এমনই এক তরুণ উদ্যোক্তা সোহাগ। তিনি বাসায় থেকে কাজটি করছেন।

ওমর ফারুক সোহাগ বাংলাদেশি তরুণ উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী। বই, সংগীত, ভিডিও, অভিনয়, ইউটিউব টিউটোরিয়াল, ব্লগিংসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিতি লাভ করেছেন। তার আগ্রহ প্রযুক্তি, সংগীত, ডিজিটাল বিপণন ও লেখালেখিতে।

জানা যায়, ওমর ফারুক সোহাগের নামে নিজের একটি ফেসবুক পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন এ তরুণ। দেখতে দেখতে দীর্ঘ পথচলায় এখন তিনি বাংলাদেশের সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিত। ওমর ফারুক সোহাগ  একাধারে একজন সংগীত ব্যক্তিত্ব এবং উদ্যোক্তা।

বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্র বলে মনে করেন ওমর ফারুক সোহাগ। তিনি বলেন, ‘দিন দিন এর গুরুত্ব বাড়ছে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এ সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। ’

সোহাগ বলেন, ‘এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ-কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলসের ব্যবহার। কী ধরনের কনটেন্ট পছন্দ করছে মানুষ, সেদিকে খেয়াল রাখতে হবে। ’

news24bd.tv/FA

এই রকম আরও টপিক