মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র দাঁড়াচ্ছেন ডা. হাবিব মিল্লাত মুন্না

মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র দাঁড়াচ্ছেন ডা. হাবিব মিল্লাত মুন্না

সিরাজগঞ্জ প্রতিনিধি:

২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত দুইবারের সংসদ সদস্য ডা. হাবিব মিল্লাত মুন্না দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। তাই দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসার কার্যালয় থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন। তবে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন কিনা সে বিষয়ে তিনি মন্তব্য করতে রাজি হননি।  

জানা যায়, সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ উপজেলা) আসন থেকে ২০১৪ সালে নৌকার মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং ২০১৮ সালে পুনরায় নৌকার মনোনয়ন পেয়ে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. হাবিব মিল্লাত মুন্না।

এমপি নির্বাচিত হবার পর থেকে তিনি বিভিন্ন টকশোতে বিরোধীদের কর্মকাণ্ড নিয়ে আলোচনা-সমালোচনায় চমকপদ উপস্থাপন করে ব্যাপক ঝড় তুলতেন। ডা. হাবিব মিল্লাত মুন্না বিগত সময়ের উন্নয়ন কর্মকান্ড ও দলের প্রতি আস্থাশীল হিসেবে আশাবাদী ছিলেন এবারও তিনি দল থেকে মনোনয়ন পাবেন। কিন্তু শেষ পর্যন্ত দ্বাদশ সংসদ নির্বাচনে দল থেকে তিনি মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে পড়েন। আসনটিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা হেনরী।
তিনি ২০০৮ সালে নৌকার মনোনয়ন পেয়ে বিএনপি প্রার্থী রুমানা মাহমুদের কাছে সামান্য ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন।

এ বিষয়ে ডা. হাবিব মিল্লাত মুন্না বলেন, বিষয়টি নিয়ে এখন কোন মন্তব্য করতে পারব না।
 
এদিকে, ২৮ নভেম্বর পর্যন্ত জেলার ৬টি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, তৃনমুল বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল, বিকল্প ধারা, কৃষক শ্রমিক জনতা লীগ, বাসদ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩০ জন প্রার্থী মনোনয়ন উত্তোলন করেছেন। এর মধ্যে সিরাজগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত তানভীর শাকিল জয়, জাকের পার্টির রেজাউল করিম, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার ও জাতীয় পার্টির জহুরুল ইসলাম। সিরাজগঞ্জ-২ আওয়ামী লীগ মনোনীত মোছা. জান্নাত আরা হেনরী, জাতীয় পার্টির আমিনুল ইসলাম ঝন্টু, তৃনমুল বিএনপির সোহেল রানা, জাকের পার্টির রুবেল সরকার ও স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিব মিল্লাত মুন্না।  

সিরাজগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগ মনোনীত মো. আব্দুল আজিজ, স্বতন্ত্র মোজাফফর হোসেন, জাতীয় পার্টির জাকির হোসেন, বিএনএম পার্টির গোলাম মোস্তফা, স্বতন্ত্র শরিফুল আলম খন্দকার,  স্বতন্ত্র সাখাওয়াত হোসেন, স্বতন্ত্র আব্দুল হালিম খান দুলাল, স্বতন্ত্র নুরুল ইসলাম ও জাকের পার্টির আলমগীর হোসেন। সিরাজগঞ্জ-৪ আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের মোস্তফা কামাল বকুল, বিকল্পধারা বাংলাদেশের আইনুল হক ও জাতীয় পার্টির আব্দুল্লাহ আল হাসেম। সিরাজগঞ্জ-৫ আসন থেকে আওয়ামীলীগ মনোনীত আব্দুল মমিন মন্ডল, স্বতন্ত্র সাবেক বিএনপি নেতা আব্দুল্লাহ আল মামুন, স্বতন্ত্র  নুরুল ইসলাম সাজেদুল, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতালীগের নাজমুল হক। সিরাজগঞ্জ-৬ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত চয়ন ইসলাম, স্বতন্ত্র হালিমুল হক মিরু, জাসদের মোজাম্মেল হক, বাসদের রেজাউর রশীদ খান ও জাকের পার্টির রেজাউল করিম বিপ্লব মনোনয়ন উত্তোলন করেছেন।  

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়