বহির্বিশ্ব আমাদের কাছে তথ্য জানতে চায়: ইসি আলমগীর

বহির্বিশ্ব আমাদের কাছে তথ্য জানতে চায়: ইসি আলমগীর

অনলাইন ডেস্ক

বিএনপি নির্বাচনে এলে তফসিল পুনর্বিবেচনা করা হবে বলে আভাস দিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে বহির্বিশ্বের কোনো চাপ নেই বলেও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার বিকেলে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মত বিনিময় করেন তিনি।

তিনি বলেন, বিএনপি যদি নির্বাচনে আসতে চায়; তাদের একাধিকবার বলা হয়েছে, তাহলে তাদের ৩০ নভেম্বরের মধ্যে ইসিকে জানাতে হবে। তারা যদি আমাদেরকে বলেন, তাহলে সংবিধান অনুযায়ী আমাদের যে সময়ের মধ্যে যা করা প্রয়োজন, আমরা সেটা করব।

বিএনপি নির্বাচনে এলে প্রয়োজনে রিসিডিউল করা হবে জানিয়েছেন নির্বাচন কমিশনার। তিনি বলেন, সেক্ষেত্রে নির্বাচনের তারিখ পরিবর্তন হতে পারে।

মনোনয়নপত্র দাখিলের তারিখও পরিবর্তন হতে পারে কিন্তু সেটা সংবিধানের মধ্যে থেকেই করতে হবে। সংবিধানের যে নির্দিষ্ট সময়, এর পরে যাবে না।

আলমগীর বলেন, 'এই মুহূর্তে আমাদের নির্বাচন পেছানোর কোনো পরিকল্পনা নেই। ইসির যে সিডিউল আছে, সে অনুযায়ী নির্বাচন করব। '

তিনি আরও বলেন, 'আমাদের যে দেশি-বিদেশি পর্যবেক্ষক রয়েছেন, তাদের জন্য পর্যবেক্ষক নীতিমালা রয়েছে। সে নীতিমালা অনুযায়ী নির্বাচনী পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষক করবেন। পর্যবেক্ষকদের নীতিমালা হালনাগাদ করা হয়েছে। '

নির্বাচন করার ক্ষেত্রে বহির্বিশ্বের কোনো চাপ নেই মন্তব্য করে আলমগীর আরও বলেন, বহির্বিশ্ব আমাদের কাছে তথ্য জানতে চায়, আমরা কী ধরনের প্রস্তুতি নিয়েছি। তাদের আমরা প্রস্তুতির বিষয়ে জানিয়েছি। তারাও আশা করে, বাংলাদেশে একটি সুষ্ঠু-সুন্দর নির্বাচন হোক।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক