স্বর্ণের চেইনের জন্য বৃদ্ধাকে হত্যা, অভিযুক্তর যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

স্বর্ণের চেইনের জন্য বৃদ্ধাকে হত্যা, অভিযুক্তর যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পালগাঁও গ্রামে বৃদ্ধা আবেদা খাতুনকে (৭৫) হত্যার ঘটনায় আল আমিন মল্লিক (৩৩) নামের যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত।  

আজ বুধবার দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী মো. হাছান ছারওয়ার্দী।

মামলার এজাহার  সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৫ আগস্ট লৌহজং উপজেলার পালগাঁও গ্রামের ফরহাদ হাওলাদার ঈদের ছুটিতে ঢাকা থেকে নিজ বাড়িতে বেড়াতে আসে।

বাড়িতে এসে ফরহাদ তার মাকে বাড়িতে না পেয়ে তার ছেলে মিজানুর ও স্ত্রীকে খুঁজতে পাঠায়। সে সময় ফরহাদের স্ত্রী আসামি আল আমিন মল্লিককে তাদের বাড়ির পিছনে বসে থাকতে দেখে। তাকে দেখে আল আমিন দ্রুত পালিয়ে যায়। পরে ফরহাদ অনেক খোঁজাখুঁজির পর বসত ঘরের পিছনে নীচু ধানক্ষেতে পানির মধ্যে তার মাকে মৃত অবস্থায় দেখতে পান।
 

তার মা স্বাভাবিকভাবে মারা গেছে ভেবে দাফন শেষে সন্ধ্যার দিকে বাড়িতে ফিরলে তাদের বসত বাড়িতে আসামি আল আমিনের দু’টি স্যান্ডেল পড়ে থাকতে দেখেন। পরে ২০১২ সালের ১৬ আগস্ট  সকাল ১০টার দিকে ওই গ্রামের লোকজনসহ ফরহাদ আসামি আল আমিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আলামিন জানায়, আবেদা খাতুনের গলায় থাকা ৯ আনা ওজনের স্বর্ণের চেইন টান মেরে চুরি করে নিয়ে যাচ্ছিলেন তিনি। এসময় আবেদা খাতুন বাধা দেওয়ায় তাকে দেয়ালের সাথে ধাক্কা মেরে পানিতে ফেলে শ্বাসরোধ করে হত্যার করে সে।

আলামিন একই গ্রামের মৃত রাজ্জাক মল্লিকের ছেলে। এ ঘটনায় ফরহাদ বাদী হয়ে গত ২০১২ সালের ১৬ আগস্ট লৌহজং থানায় ১০(৮)২০১২ নং মামলা দায়ের করে। পরে ওই মামলায় আদালতে ১৭ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে  আসামিকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

এ ব্যাপারে রাষ্ট্র পক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. সিরাজুল ইসলাম পল্টু বলেন, ১৭ জন সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামিকে দোষী সাব্যস্ত করে ৩০২ ধারায়  যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডসহ বাদীর মায়ের গলার চেইন চুরির করায় অপর একটি ৩৭৯ ধারায় ২ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

news24bd.tv/কেআই