বেড়াতে গিয়ে যে ৪ খাবার খেলেই আনন্দ মাটি হতে পারে!

প্রতীকী ছবি

বেড়াতে গিয়ে যে ৪ খাবার খেলেই আনন্দ মাটি হতে পারে!

অনলাইন ডেস্ক

ঘুরতে গিয়ে কী খাচ্ছেন সেটা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। এমন কিছু না খাওয়াই ভাল, যেগুলি শরীরের হাল খারাপ করে দিতে পারে। রইল তেমন কিছু খাবারের তালিকা।

বেরি

ঘুরতে গিয়ে বেরি জাতীয় ফল না খাওয়াই ফল।

বেড়াতে গিয়ে যদি ফল খেতেই হয়, তা হলে এমন কিছু খান যেগুলির খোসা ছাড়ানো যায়। কমলালেবু, কলা খাওয়া যেতে পারে। বেরি এমনিতেই খুব ভারী। ফলে পেট ভার হতে পারে।
তাই বেরি না খাওয়াই ভাল।

আইসক্রিম

গরম লাগলে ঘুরতে গিয়ে আইসক্রিম খেতে বারণ করছেন পুষ্টিবিদরা। কারণ আইসক্রিম সাময়িক স্বস্তি দিলেও শরীর গরম করে তোলে। আর গরমে এমনিতে শরীর উত্তপ্ত থাকে। ফলে আইসক্রিম খেলে শরীর আরও গরম হয়ে যেতে পারে। তাই এড়িয়ে চলাই ভাল।

কাঁচা সব্জি

স্যালাডে সাধারণত কাঁচা সব্জিই ব্যবহার করা হয়। খাওয়ার পাতে স্যালাড রাখা স্বাস্থ্যকরও। কিন্তু ঘুরতে গিয়ে কাঁচা কোনও খাবার খেতে বারণ করছেন পুষ্টিবিদরা। তাতে নাকি হিতে বিপরীত হতে পারে। পেটের গোলমাল দেখা দিলে অচেনা জায়গায় সামলানো মুশকিল হয়ে যাবে। তাই আগে থেকে সাবধানতা অবলম্বন করা জরুরি।

চিজ

চিজ খেতে ভালবাসেন অনেকেই। বাড়িতে থাকলে মন ভরে চিজ খেলে কোনও অসুবিধা নেই। তবে বেড়াতে গিয়ে চিজের মতো খাবার এড়িয়ে যাওয়াই ভাল। চিজ খেয়ে শারীরিক অস্বস্তি হয় অনেকেরই। বেড়ানোর সময় এমন কিছু ঘটলে ঘোরার আনন্দটাই মাটি হয়ে যাবে। ঘুরতে গিয়ে চিজ না খাওয়াই ভাল।

news24bd.tv/TR    

এই রকম আরও টপিক