অবশেষে মেসির গোল!
অবশেষে মেসির গোল!

১০ মাস পর পেনাল্টি থেকে গোল পেলেন মেসি

অবশেষে মেসির গোল!

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

২০১৭ সালের ডিসেম্বরের ২৩ তারিখে সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টিতে গোল করেছিলেন মেসি। এরপর পেরিয়ে গেছে ১০ মাসেরও বেশি সময়। পেনাল্টি থেকে আর গোলের দেখা মেলেনি এই ক্ষুদে যাদুকরের। অবশেষে রিয়াল বেটিসের বিপক্ষে স্পট কিক থেকে গোল করে লা লিগার সর্বকালের সেরা খেলোয়াড়টি তার পেনাল্টিতে গোলখরা কাটালেন।

মেসির পেনাল্টি মানেই গোল। এই ধারণাটা প্রায় সব ফুটবলপ্রেমীর মধ্যেই তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু সময় বাড়ার সঙ্গে সঙ্গে পেনাল্টিতে মেসির ধারও কমে এসেছে। চলতি বছরের জানুয়ারিতে কোপা দেলরের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের বিপক্ষে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি। ২০১৮ সালের বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হন এই ক্ষুদে যাদুকর। আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে উঠলেও সেখান থেকেই বিদায় নিতে হয় তাদেরকে।

তবে এরপর লা লিগায় বার্সেলোনার হয়ে আর কোন পেনাল্টি গ্রহণ করতে দেখা যায়নি মেসিকে। মাঠে খেললেও কয়েকটি ম্যাচে দেখা যায় সতীর্থরা পেনাল্টি নিচ্ছেন। অবশেষে লিগে ১১ ম্যাচ এবং চ্যাম্পিয়ন্স লিগে ৪ ম্যাচ পার হবার পর প্রথমবার পেনাল্টি নিলেন মেসি। ক্যারিয়ারের ১০৯তম পেনাল্টি থেকে এটি তার ৮৪তম গোল। ২০ পেনাল্টি থেকে ১৯ গোল করে এই তালিকায় শতকরা হারে ইউরোপে বর্তমানে এগিয়ে রয়েছে ফাবিনহো।

সম্পর্কিত খবর