পিটার হাসকে হত্যার হুমকি: চট্টগ্রামেও মামলার আবেদন খারিজ

সংগৃহীত ছবি

পিটার হাসকে হত্যার হুমকি: চট্টগ্রামেও মামলার আবেদন খারিজ

অনলাইন ডেস্ক

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বুধবার সকালে মামলার আবেদন করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে এই আবেদন করেন একটি মানবাধিকার সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি এম এ হাশেম। তবে আবেদনটি বিকেলেই খারিজ করে দেওয়া হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম জানান, মামলার আবেদনের পর আদালত এম এ হাশেমের জবানবন্দি রেকর্ড করেন।

তবে বিকেলে মামলা খারিজের আদেশ দেন আদালত।

মামলায় কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ফরিদুল আলমসহ আটজনকে বিবাদী করা হয়। বাকি সাতজন হলেন– চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী, চাম্বল ইউপির সদস্য ইফতেখার উদ্দিন, সাজ্জাদ, এহসান, ফরহাদ, নাছির ও সাইফুল।

এম এ হাশেম কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি।

মামলার আবেদনে মানবাধিকারকর্মী পরিচয় দেন তিনি। তার দাবি, গত ৬ নভেম্বর পিটার হাসকে হত্যা করার হুমকি দিয়ে বক্তব্য দেন ফরিদুল আলম। তাঁর ওই বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদুল।  

এর আগে ফরিদুলসহ সাতজনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে পিটার হাসকে হত্যার হুমকির অভিযোগে মামলার আবেদন করেছিলেন হাশেম। ২৩ নভেম্বর আদালত তা খারিজ করে দেন। একই অভিযোগে ১৫ নভেম্বর চাম্বল ইউপির চেয়ারম্যান মুজিবুল হকসহ সাতজনের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করছিলেন হাশেম। পরে ঢাকার সিএমএম আদালত সেদিন মামলা নেওয়ার আবেদন খারিজের আদেশ দেন।

news24bd.tv/aa