বিমানের সিটের নিচে মালিকহীন সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ

সংগৃহীত ছবি

বিমানের সিটের নিচে মালিকহীন সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ

অনলাইন ডেস্ক

বিমানের সিটের নিচে মিললো সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ। ঘটনাটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। মালিকবিহীন অবস্থায় এই স্বর্ণ জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বুধবার (২৯ নভেম্বর) রাতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল মতিন তালুকদার জানান, জব্দ স্বর্ণের বাজারমূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকার বেশি।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ চোরাচালান প্রতিরোধের লক্ষ্যে শাহ আমানত বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থান নেয়।

এরপর আরব আমিরাতের শারজাহ থেকে আগত একটি ফ্লাইট আনুমানিক রাত ৭টা ৪৪ মিনিটে বিমানবন্দরে অবতরণ করলে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ৫ নাম্বার বোডিং ব্রিজে সংযুক্ত অ্যায়ার অ্যারাবিয়ার (ফ্লাইট নং: জি-৯৫২০), বিমানের বিভিন্ন সিটে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে ৯-এফ সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়।

শুল্কের এ কর্মকর্তা আরও বলেন, উদ্ধারকৃত দুটি প্যাকেট কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে এসে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ৩৮ টি স্বর্ণবার পাওয়া যায়।

উদ্ধারকৃত স্বর্ণবারের মোট ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণবারসমূহের ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের কাছে হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়