প্রায় প্রতি আসনেই নির্বাচন করছেন বিএনপি নেতারা

প্রতীকী ছবি

প্রায় প্রতি আসনেই নির্বাচন করছেন বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিদিনই ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দাবি করে আসছেন, বিএনপি নেতাদের নামে যে নমিনেশন পেপার তোলা হয়েছে তা তারা জানেনই না। তার অভিযোগ, ন্যাশনাল আইডি কার্ড জালিয়াতি করে বিএনপি নেতাদের নামে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র তোলা হচ্ছে।

অথচ এখন পর্যন্ত শতাধিক বিএনপি নেতাকে নির্বাচনে যাওয়ার অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। প্রায় প্রতিটি আসনে বিএনপি নেতারা নির্বাচন করছেন।

যার মধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আছেন ৫ জন, কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সাবেক সাংসদ আছেন ৩০ জনেরও বেশি। ‌‌‌

বিএনএফ, বিকল্পধারা ছাড়াও তৃণমূল বিএনপি এবং বিএনএম-এ যোগ দিয়েছেন বেশ কয়েকজন বিএনপি নেতা এবং সংসদ সদস্য। এছাড়া স্বতন্ত্র জোট নামে বিএনপি নেতাদের আরেকটি জোট নির্বাচনে যাচ্ছে।

তাদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা একেএম একরামুজ্জামান।

চট্টগ্রাম-১০ আসনে নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনজুর আলম।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ। নারায়ণগঞ্জ-১ থেকে নির্বাচন করছেন বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

সিলেট-৬ আসন থেকে নির্বাচন করছেন বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ও তৃণমূল বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী। মেহেরপুর-২ আসন থেকে নির্বাচন করছেন বিএনপির সাবেক এমপি আবদুল গনি।

ফরিদপুর-১ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর। ঝিনাইদহ-২ নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির সাবেক এমপি আব্দুল ওহাব।

নির্বাচনে অংশ নিচ্ছেন সুনামগঞ্জ-৪ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদীন। আরও রয়েছেন বরগুনা-২ আসনের বিএনপির সাবেক এমপি আবদুর রহমান।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির সাবেক এমপি সি.এম. সাফি মাহমুদ, মনোনয়নপত্র কিনেছেন কিশোরগঞ্জ-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান। বগুড়া-৪ আসনে অংশ নিচ্ছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা।

নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মোহাম্মদ শোকরানা। টাঙ্গাইল-৫ আসনে নির্বাচন করছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার আহসান হাবিব। ঝালকাঠি-২ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার এ কে এম ফখরুল ইসলাম।

উল্লেখ্য, নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ৩০টি দল নির্বাচনে যাচ্ছে এবং তারা ইতোমধ্যে মনোনয়নপত্র ক্রয় শুরু করেছে বলে জানা গেছে। আরও ৩টি দল নির্বাচনে যাওয়া-না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে এখনও দোদুল্যমান।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়