অভিযোগ তুলে নিজেই আচরণবিধি লঙ্ঘন করলেন তৈমুর

অভিযোগ তুলে নিজেই আচরণবিধি লঙ্ঘন করলেন তৈমুর

নিজস্ব প্রতিবেদক

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সাংবাদিকদের কাছে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার অভিযোগ করেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা।

অথচ বৃহস্পতিবার দুপুরে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা-৮ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিতে আসেন তৃণমূল প্রার্থী এম এ ইউসুফ। এ সময় দেখা যায়, দলটির মহাসচিব তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে ৩০-৪০ জনের একটি মিছিল আসে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সামনে। মিছিলে কর্মী ও সমর্থকদের হাতে ছিল পোস্টার ও ব্যানার।

মিছিল থেকে এম এ ইউসুফের জন্য বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী একজন প্রার্থী সর্বোচ্চ ৫ জনকে সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম জমা দিতে আসবেন। এক্ষেত্রে কোনো ধরনের মিছিল কিংবা শোডাউন করা যাবে না।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তৈমুর।

তখন তিনি সাংবাদিকদের বলেন, সরকার দলের প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিতে গিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। এর ঠিক ২০ মিনিট পরই তিনি নিজে আচরণবিধি ভঙ্গ করেন।

এদিকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে মাগুরা-১ আসনের আওয়ামী প্রার্থী সাকিব আল হাসান, নারায়নগঞ্জ-১ আসনের ও সাভারের ডা. এনামুর রহমানকে সশরীরে নির্বাচন কমিশনে এসে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক