প্রথমবার বিশ্বকাপের টিকিট পেল উগান্ডা, বাদ জিম্বাবুয়ে  

সংগৃহীত ছবি

প্রথমবার বিশ্বকাপের টিকিট পেল উগান্ডা, বাদ জিম্বাবুয়ে  

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো আইসিসির কোনো বড় ইভেন্টে অংশগ্রহণ নিশ্চিত করলো উগান্ডা। আগামী ২০২৪ টি২০ বিশ্বকাপ খেলতে যাচ্ছে আফ্রিকার দেশটি। উগান্ডার প্রথম বিশ্বকাপ টিকিট পেয়ে ইতিহাস গড়ার দিনে বেদনায় নীল হয়েছে জিম্বাবুয়ে। অল্পের জন্য ওয়ানডে বিশ্বকাপ মিসের পর এবার টি২০ বিশ্বকাপেও খেলা হচ্ছে না তাদের।

কেনিয়াকে হারিয়েও লাভ হয়নি তাদের।

নামিবিয়ার উইন্ডহুকে কেনিয়ার বিপক্ষে শুধু জিতলেই চলতো না জিম্বাবুয়ের, হারতে হতো উগান্ডাকে। তবে দুর্বল রুয়ান্ডার বিপক্ষে হার দূর, ৯ উইকেটের বিশাল জয় তুলে নেয় উগান্ডা। ফলে ১০ পয়েন্ট নিয়ে টি২০ বিশ্বকাপ নিশ্চিত করে দলটি।

এর আগে, সমান ১০ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ-মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বকাপ নিশ্চিত করে এই বাছাইপর্বের স্বাগতিক দেশ নামিবিয়া।

আজ বৃহস্পতিবার কেনিয়াকে বড় ব্যবধানেই হারিয়েছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার অলরাউন্ড পারফরম্যান্সে ১১০ রানের জয় তুলে নিয়েছে তারা। আগে ব্যাট করে রাজার ৪৮ বলে ৮০ এবং সেন উইলিয়ামসের ২৬ বলে ৬০ রানের ঝড়ে ৪ উইকেটে ২১৭ রানের বিশাল সংগ্রহ পায় জিম্বাবুয়ে। সেই রান তাড়ায় নেমে ১০৭ রানেই থামে কেনিয়ার রানের চাকা। ১ রান দিয়ে ২ উইকেট নেন উইলিয়ামস। দুটি করে উইকেট তুলে নেন রায়ান বার্ল, রাজা এবং রিচার্ড নাগারাভাও।

news24bd.tv/SHS