কক্সবাজারে রোহিঙ্গার হাতে বাংলাদেশি যুবক খুন

ম্যাপ

কক্সবাজারে রোহিঙ্গার হাতে বাংলাদেশি যুবক খুন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের রামুতে রোহিঙ্গা যুবকের হামলায় এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত আব্দুল জব্বার (২৮) উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের খেদারঘোনা এলাকার বশির আহমদ ফকিরের ছেলে। শনিবার বেলা ৩টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় দেড় মাস আগে মিয়ানমার থেকে এসে খুনিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খেদারঘোনায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা জিয়াবুল হক (২২) ও তার ফুফু ভেওলা খাতুনকে (২৫) আটক করেছে পুলিশ।

রামু থানার ওসি মো. লিয়াকত আলী বলেন, ভেওলা খাতুন বেশ কয়েক বছর আগে কক্সবাজারে এসেছেন। উখিয়ার কোটবাজার এলাকা থেকে বছরখানেক আগে খুনিয়াপালংয়ের খেদারঘোনায় শুক্কুর নামে এক ব্যক্তির কাছ থেকে টাকার বিনিময়ে বন বিভাগের জমির দখল নিয়ে তিনি ঘর তোলেন। মাসখানেক আগে মিয়ানমার থেকে এসে সেখানেই আশ্রয় নেয় তার ভাইপো জিয়াবুল। “সামাজিক বনায়নের ওই জমি নিয়ে শুক্কুর ও আব্দুর জব্বারের মধ্যে বিরোধ ছিল।
শনিবার সকালে বাগান পাহারা দেওয়ার সময় আব্দুল জব্বারের ওপর হামলা চালায় জিয়াবুল ও ভেওলা খাতুন। ” স্থানীয়রা জব্বারকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

খুনিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মাবুদ বলেন, ওই জমি বনবিভাগের। তা আগে শুক্কুরের দখলে ছিল। শুক্কুর টাকার বিনিময়ে রোহিঙ্গা ভেওলা খাতুনের কাছে দখল ছেড়ে দেন। ভেওলার স্বামী থাকেন মালয়েশিয়ায়।

সম্পর্কিত খবর