শাহজাহান ওমরের পর আরও ২ নেতাকে বহিষ্কার করল বিএনপি

শাহজাহান ওমরের পর আরও ২ নেতাকে বহিষ্কার করল বিএনপি

অনলাইন ডেস্ক

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ব্যারিস্টার শাহজাহান ওমরের পর আরও দুজন জেলা পর্যায়ের নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। তারা হলেন- শেরপুর জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল ও সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে শেরপুর জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল ও সদস্য অ্যাড. মো. আব্দুল্লাহকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

এর আগে, এদিন সন্ধ্যায় নৌকার প্রার্থী হওয়ায় শৃঙ্খলাভঙ্গের দায়ে দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দিয়েছেন শাহজাহান ওমর।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় হওয়া মামলায় গত ৪ নভেম্বর শাহজাহান ওমরকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে আদালতের মাধ্যমে ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এরপর আসামি পক্ষ জামিন আবেদন করলে গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এরপর নাশকতার একটি মামলায় বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের শাহজাহান ওমরকে জামিন দেন। সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

আরও পড়ুন: শাহজাহান ওমর বিএনপির রিফিউজি: মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়