সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ | আপডেট ১৫ মিনিট আগে

পুনঃতফসিলকে সমর্থন আওয়ামী লীগের

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

পুনঃতফসিলকে সমর্থন আওয়ামী লীগের

পুনঃতফসিলকে সমর্থন জানিয়েছে আওয়ামী লীগ

নির্বাচন কমিশনের (ইসি) পুনঃতফসিল ঘোষণা ও একাদশ জাতীয় সংসদের নির্বাচন পিছিয়ে ৩০ডিসেম্বর করার সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে নিজের মনোনয়নপত্র আনুষ্ঠানিকভাবে জমা দেয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ নির্ধারণের বিষয়টির এখন নির্বাচন কমিশনের। তারা যে তারিখ দিয়েছেন তার প্রতি সমর্থন জানাচ্ছি।

তিনি বলেন, অনেকে ফরম কিনেই মনে করছেন মনোনয়ন পাবেন। যারা এ ধারণা করছেন, তারা ভুল করছেন। একটি আসনে একজনের বেশি প্রার্থীকে মনোনয়ন দেয়ার সুযোগ নেই। প্রার্থীর গ্রহণযোগ্যতা ও পূর্বের রেকর্ড যাচাই ও বিচার বিশ্লেষণ করে দলীয় মনোনয়ন দেয়া হবে। প্রত্যেক প্রার্থীর সার্ভে রিপোর্ট আমাদের টেবিলে আছে।

তিনি বলেন, এবার সর্বোচ্চ সংখ্যক মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আওয়ামী লীগ অনেক বড় দল। ফরম কেনার অধিকার সবার আছে, নির্বাচন করার অধিকারও সবার আছে। এখানে আমরা তো কাউকে বাধা দিতে পারি না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, আজ (সোমবার) সন্ধ্যা ৬টার পর মনোনয়ন ফরম বিক্রি বন্ধ হয়ে যাবে। তবে মঙ্গলবারও জমা দেয়া যাবে। ১৪ নভেম্বর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, নওফেল আহমেদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য