কারও বাধায় নির্বাচনের ট্রেন থামবে না: ওবায়দুল কাদের 

সংগৃহীত ছবি

কারও বাধায় নির্বাচনের ট্রেন থামবে না: ওবায়দুল কাদের 

অনলাইন ডেস্ক

যে যা-ই বলুক, কারও কথায় বা বাধায় নির্বাচনের ট্রেন থামবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (১ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডি ৩-এ আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে নির্বাচনকালীন সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  

ওবায়দুল কাদের বলেন, জনগণের অংশগ্রহণ ও উৎসবমুখর নির্বাচন মূল বিষয়। কোন রাজনৈতিক দল অংশ নেবে বা না নেবে— সেটা নিয়ে ভাবনা নেই।

 

তিনি বলেন, একটা দল না আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না— এটা বিদেশিরা বলেননি। তারা সামগ্রিক একটা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেছেন। ৩০টি দল নির্বাচনে অংশ নিচ্ছে।  

ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, দেশে যে সহিংসতা, সন্ত্রাস হচ্ছে— এ নিয়ে মানবাধিকারকর্মীদের কথা নেই; শুধু নির্বাচন নিয়ে কথা বলেন তারা।

তিনি বলেন, বিএনপি সহিংসতা ও অগ্নিসন্ত্রাস করে এই নির্বাচন বাধা দেওয়ার চক্রান্ত করছে। তাদের কোনো আন্দোলন সফল হয়নি, ভবিষ্যতেও হবে না।  

দলের প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি ভঙ্গের বিষয়ে তিনি বলেন, নির্বাচনের আচরণবিধি যারা ভঙ্গ করবে, তারা যে দলেরই হোক—নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে। দল তার দায় নেবে না।  

ঝালকাঠি-১ আসনে বিএনপি নেতা শাহজাহান ওমরকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার সিদ্ধান্তের বিষয়ে কাদের বলেন, বিএনপি নেতা আওয়ামী লীগ করতে ভালো লাগা থেকেই এসেছে। এটা দলের কৌশলগত সিদ্ধান্ত।  

তিনি বলেন, দলের স্বতন্ত্রপ্রার্থীরা ঢালাওভাবে নির্বাচন করতে পারবে না। ১৭ ডিসেম্বর পর্যন্ত পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

news24bd.tv/আইএএম