৩৩৮ রানে থামলো বাংলাদেশ, নিউজিল্যান্ডের লক্ষ্য ৩৩২

সংগৃহীত ছবি

৩৩৮ রানে থামলো বাংলাদেশ, নিউজিল্যান্ডের লক্ষ্য ৩৩২

অনলাইন ডেস্ক

সিলেট টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানে থামলো বাংলাদেশের রানের চাকা। নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের লিড ৩৩১ রানের। ফলে সিলেট টেস্ট জিততে হাতে থাকা দেড় দিনে ৩৩২ রান করতে হবে কিউইদের।  

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি এবং মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের ফিফটিতে বড় সংগ্রহই দাঁড় করায় বাংলাদেশ।

যদিও মিরাজকে ফিফটি করে অপরাজিত থাকতে হয়েছে, অন্যপ্রান্তে কেউ তাকে সহায়তা করতে না পারায়।  

তৃতীয় দিনটা দারুণভাবে শেষ করা বাংলাদেশের আজকের সকালটা মোটেও সুখকর ছিল না। চতুর্থ দিনের শুরুতেই বাংলাদেশ অধিনায়ককে ফিরিয়ে দেন নিউজিল্যান্ড অধিনায়ক। টিম সাউদির লেগ সাইডের নিরীহ এক বল তাড়া করতে গিয়ে টম ব্লান্ডেলকে ক্যাচ দেন শান্ত।

১০৫ রানে থামেন তিনি।

শান্তর বিদায়ের পর মুশফিক তুলে নেন ফিফটি। কিন্তু ইনিংস খুব বেশি বড় করা হয়নি তার। অভিষিক্ত শাহাদাত হোসেন দীপু ১৮ রান করে বিদায়ের পর মুশফিক কাটা পড়েন ৬৭ রান করে। দুজনেই আউট হয়েছে এলবিডব্লুউ হয়ে। দীপুকে তুলে নেন ইশ সোধী। মুশফিকের উইকেট নেন এজাজ প্যাটেল।

এরপর উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন নুরুল হাসান সোহান। ২৭ বলে ১০ রান করে গ্লেন ফিলিপসের বল ক্রিজ ছেড়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দিয়েছেন তিনি। অবশ্য চাপের মুখে মিরাজের বুদ্ধিদীপ্ত ব্যাটিং বাংলাদেশের লিডটাকে নিয়ে যায় তিন শর ওপারে।

মধ্যাহ্নভোজ থেকে ফেরার পর উইকেটে অবশ্য বেশিক্ষণ থাকা হয়নি বাংলাদেশের। মিরাজকে যোগ্য সঙ্গ দিতে পারেননি নাঈম হাসান ও তাইজুল ইসলাম। ইশ সোধির গুগলি না বুঝে শর্ট লেগে ক্যাচ তুলেছেন নাঈম (৪)। তাইজুল (০) মিড অনের ওপর দিয়ে এজাজ প্যাটেলের বল তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হন।

শরীফুল ইসলাম কিছুক্ষণ টিকে থাকায় রক্ষা। মিরাজ শেষ উইকেট জুটিতে শরীফুলকে নিয়ে ২২ বলে ২৬ রান যোগ করেন আক্রমণাত্মক ব্যাটিংয়ে। জুটির সৌজন্যে অর্ধশত করতে পেরেছেন মিরাজ। দুজনের জুটি ভাঙে শরীফুলের ভুলে। এজাজকে ক্রিজ ছেড়ে মারতে গিয়ে স্টাম্পিং হন তিনি (৭ বলে ১০)। বাংলাদেশের ইনিংসও থামে ৩৩৮ রানে। মিরাজ অপরাজিত ছিলেন ৭৬ বলে ৫০ রানে, ৬৫ স্ট্রাইক রেটের ইনিংসে চার মেরেছেন ৫টি। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন এজাজ।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়