জাকির নায়েককে বড় অংকের ক্ষতিপূরণ দিলেন সাবেক উপমুখ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

জাকির নায়েককে বড় অংকের ক্ষতিপূরণ দিলেন সাবেক উপমুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

মানহানির ক্ষতিপূরণ হিসেবে জাকির নায়েককে ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।  

জাকির নায়েকের আইনজীবী আকবরদিন আব্দুল কাদের স্থানীয় সময় আজ শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, গত ১৭ নভেম্বর পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি তাঁর ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠান। এর আগে, পেনাং হাইকোর্ট গত ২ নভেম্বর রামাস্বামী পালানিসামিকে এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন।

নভেম্বরে দেওয়া রায়ে হাইকোর্টের বিচারপতি হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করায় ১০ লাখ রিঙ্গিতের বেশি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি তাঁকে জাকির নায়েকের কাছে জনসমক্ষে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন।  

তবে আজ শুক্রবার হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্টে অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন।

কী শর্তে তিনি আবেদন প্রত্যাহার করেছেন, তা অবশ্য জানা যাননি। রামাস্বামীর আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।

রামাস্বামীর আইনজীবী রাজলান হাদরি জুলকিফলি আদালতকে বলেন, ‘মহামান্য আদালত, উভয় পক্ষই একধরনের সমঝোতায় পৌঁছেছেন এবং আমরা উভয় আপত্তিই আদালত থেকে প্রত্যাহার করতে চাই। ’ জাকির নায়েকের আইনজীবী আকবরদিন আব্দুল কাদেরও বিষয়টি নিশ্চিত করেছেন।  

উল্লেখ্য, রামাস্বামী একটি অনলাইন পোর্টালে প্রকাশিত ‘ইজ মালয়েশিয়া হারবারিং অ্যালেজ্ড ফিউজিটিভ জাকির নায়েক?’—শীর্ষক নিবন্ধ লিখেন। সেই নিবন্ধ এবং একই ব্যক্তি ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে জাকির নায়েকের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়েছেন অভিযোগে প্রথম মামলা দায়ের করেন জাকির নায়েক।
news24bd.tv/aa