একটু পর মাঠে নামছে আর্জেন্টিনা, যেভাবে খেলা দেখবেন

সংগৃহীত ছবি

একটু পর মাঠে নামছে আর্জেন্টিনা, যেভাবে খেলা দেখবেন

অনলাইন ডেস্ক

বিশ্ব ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মেসি-ডি মারিয়াদের মতো বিশ্বকাপ জয়ের সুযোগ রয়েছে আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৭ দলের সামনে। প্রথমবারের মতো শিরোপা জয়ের কাছে ছিল আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড়রা। কিন্তু সেমিফাইনালে তারা টাইব্রেকারে জার্মানির যুবাদের কাছে পরাজিত হয়।

ফলে তাদের প্রথমবারের মতো ফাইনাল খেলার সুযোগও হাতছাড়া হয়।

এদিকে, জার্মানির কাছে পরাজয়ের দু’দিন পর পুনরায় মাঠে নামছে আর্জেন্টিনার যুবারা। যেখানে প্রতিপক্ষ মালি। শুক্রবার (১ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার স্তাদিও ম্যানাহানে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এই ম্যাচটিতে জিততে পারলেই তৃতীয় স্থান হয়ে বিশ্বকাপ যাত্রা শেষ করবে আলবিসেলেস্তে যুবারা।  

এর আগে ইন্দোনেশিয়ার মাটিতে হওয়া এই বিশ্বকাপে পরাজয় দিয়েই মিশন শুরু করেছিল আর্জেন্টিনা। তবে এরপর টানা দুই ম্যাচে জয় শেষ ষোলো নিশ্চিত হয় আলবিসেলেস্তে জুনিয়রদের। সেখানেও জয় নিশ্চিত করে তারা পা রাখে কোয়ার্টার ফাইনালে।

কোয়ার্টারে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের। হাইভোল্টেজ ম্যাচটিতে সেলেসাওদের রীতিমতো উড়িয়ে দিয়েছে মেসির উত্তরসূরিরা। ব্রাজিলের যুবাদের ৩-০ গোলে হারিয়ে সেমিতে পা রাখে তারা। সেখানে ক্লাদিও এচেভেরির একাই করেছিলেন ৩ গোল।

ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে প্রতিপক্ষ হিসেবে জার্মানিকে পায় আলবিসেলেস্তে যুবারা। সেখানে শ্বাসরুদ্ধকর ম্যাচটি নির্ধারিত সময়ে ৩-৩ গোল ড্র হয়। ফলাফল নির্ধারণে তাই টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানে আর্জেন্টিনাকে ৪-২ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে জার্মানি। সেমিতে দুর্দান্ত হ্যাটট্রিক করেন আর্জেন্টিনার অগাস্টিন রবার্তো। কিন্তু তা দলের জয় পেতে সাহায্য করেনি।

অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার সেরা সাফল্য তিনবার তৃতীয় হয়ে বিশ্বকাপ শেষ করা। এবার মালির বিপক্ষে জয় পেলে চতুর্থবারের মতো তারা তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ যাত্রা শেষ করবে। এর আগে ১৯৯১, ১৯৯৫ ও ২০০৩ সালে তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ শেষ করেছিল আর্জেন্টিনা।  

আর্জেন্টিনা ও মালির তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি দেখতে ফুটবলপ্রেমীরা এই লিংকে ক্লিক করুন।  

news24bd.tv/AA