মাদারীপুরে গণ-ডাকাতি: আহত ৬, আটক ১

গণ-ডাকাতি

মাদারীপুরে গণ-ডাকাতি: আহত ৬, আটক ১

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের উল্লাবাড়ি গ্রামে রোববার গভীর রাতে গণডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতিতে বাঁধা দেওয়ায় ডাকাতদের হামলায় আহত হয়েছেন অন্তত ছয়জন। এ সময় এলাকাবাসী ধাওয়া করে মাহবুব খান (৩৫) নামে এক ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করে। আটক ডাকাত মাহবুব মুকসুদপুর উপজেলার খান্দারপাড় গ্রামের নসু খানের ছেলে বলে জানায় পুলিশ।

আহতরা হলেন, সুধাংশু ঘরামী (৫০), জ্ঞানেন্দ্র নাথ ঘরামী (৪৫), সজিব ঘরামী (১৮), শান্ত ঘরামী (২০), হরিপদ ঘরামী (৬২) ও সুমন ঘরামী (২৫)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার গভীর রাতে রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের উল্লাবাড়ী গ্রামের কয়েকটি বাড়িতে একযোগে গণ-ডাকাতি করে ১৫ থেকে ২০ জনের একদল মুখোশধারী ডাকাত। প্রথমে তারা বিন্দু মন্ডলের বাড়িতে সিঁধ কেটে ঘরে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে ৫ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। পরে একই বাড়ির উপর প্রেমচাঁদ শীলের ঘরে সিঁধ কেটে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ৩০ হাজার টাকা নিয়ে যায়।

এই দুই ঘর থেকে টাকা-পয়সা ও মালামাল নিয়ে অন্য বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিতে থাকে। এ সময় ওই এলাকার সুধাংশু ঘরামী ডাকাতির ঘটনা টের পেয়ে এগিয়ে আসেন। এ সময় তাকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ডাকাতরা। তার ডাক-চিৎকারে আশপাশের লোকজন বাঁধা দিতে এগিয়ে এলে ডাকাতরা তাদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল মোর্শেদ।

তিনি বলেন, আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ডাকাতের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া গ্রামে। এ ঘটনার সঙ্গে জড়িত বাকিদের ধরতে মাঠে নেমেছে পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর