গণভবনের প্রশাসনিক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

ফাইল ছবি

গণভবনের প্রশাসনিক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী অফিসের প্রশাসনিক কর্মকর্তা পরিচয়ে মনোনয়ন বাণিজ্য, ডিসি, এসপিদের কাছে ফোন দিয়ে বিভিন্ন কাজ পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয় দুই ব্যক্তি। ঢাকা থেকে প্রধানমন্ত্রীর ভুয়া প্রোটোকল অফিসার আবু জাফর রাজু ও ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রতারক শহিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর প্রোটোকল অফিসার পরিচয়ে বিভিন্ন ব্যক্তিকে অর্থের বিনিময়ে মনোনয়ন পাইয়ে দেয়ার কথা প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে ধর্ষণ ও ডাকাতির অভিযোগ পেয়েছে গোয়েন্দারা।

তিনি আরও জানান, গ্রেপ্তার শহিদুল ইসলাম ব্যাংকের চাকরি ছেড়ে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। পরবর্তীতে দুবাইয়ে রেসিডেন্স পারমিট পাওয়ার ১৫ লাখ টাকা যোগাড় করতেই প্রতারণা শুরু তার।

তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা পরিচয় দিয়ে জেলার ডিসি, এসপিদের ফোন দিয়ে স্বর্ণালঙ্কার যাবতীয় জিনিস উপহার চায় সে। উপহার না পেয়ে একই পরিচয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ হাতিয়ে নিতো সে।

ভুক্তভোগীদের অভিযোগের তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ধর্ষণ, ডাকাতি, মাদকসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি। তাদের এমন প্রতারণার বিষয়টি খতিয়ে দেখার কথা জানায় গোয়েন্দা পুলিশ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক