নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানি নারীদের ইতিহাস

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানি নারীদের ইতিহাস

অনলাইন ডেস্ক

নতুন ইতিহাস গড়ল পাকিস্তানি নারী ক্রিকেট দল। টি২০ ক্রিকেটে প্রথমবারের মতো তারা হারিয়েছে নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলকে। নয়বারের দেখায় নিউজিল্যান্ডের বিপক্ষে এটি তাদের প্রথম জয়।

ডানেডিনে আজ কিউই মেয়েদের ৭ উইকেটে হারিয়েছে ফাতিমা সানারা।

আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে ১২৭ রানেই আটকে দেয় পাকিস্তান। সেই রান তাড়ায় নেমে ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। এই জয়ে ৩ ম্যাচের টি২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান।  

রান তাড়ায় নেমে পাকিস্তানের দুই ওপেনার মুনিবা আলী ও শাওয়াল জুলফিকার শুরুতে খেলেছেন খেলেছেন দেখেশুনে।

দুজনে পাওয়ার প্লেতে তোলেন ৩০ রান। ৫২ বলে ৪০ রান ওঠার পর জুটি ভাঙলে দ্বিতীয় উইকেটে রানের গতি বাড়ে। তিনে নামা অধিনায়ক নিদা দারের সঙ্গে জুলফিকারের জুটিতে মাত্র ২৬ বলে যোগ হয় ৫১ রান। মূলত এই জুটিই পাকিস্তানকে জয়ের কাছে নিয়ে যায়। জুলফিকার করেন ৪১ রান। আর নিদার ব্যাট থেকে আসে ১৪ বলে ২৩ রান। নিদা আউট হওয়ার পর বাকি কাজটা করেন আলিয়া রিয়াজ। তিনি করেছেন ১২ বলে ২৫।

এর আগে, টসে জিতে ব্যাটিং করা নিউজিল্যান্ড শুরুটা মন্দ হয়নি। দুই ওপেনার মিলে গড়েছিলেন ৩৩ বলে ৩৩ রানের জুটি। কিউইদের মূলত বিপদে ফেলেন ফাতিমা। এই মিডিয়াম পেসার নিউজিল্যান্ডের টপ অর্ডারের তিন ব্যাটারকেই আউট করেছেন। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪৩ রান করেন ম্যাডি গ্রিন।

এমন ঐতিহাসিক জয়ের পর পাকিস্তান অধিনায়ক নিদা দার সামাজিক যোগাযোগমাধ্যম (এক্স) থেকে প্রকাশিত এক ভিডিওতে তিনি বলেছেন, ‘এই ম্যাচ জয়ের পেছনে যাদের প্রচেষ্টা ছিল, সবাইকে অভিনন্দন। নয়বারের দেখায় প্রথমবার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি জিতলাম। কঠিন কন্ডিশনে ভালো ছন্দ পেয়েছি আমরা। আজ সবার দায়িত্বটা স্পষ্ট ছিল, সবাই সেটা পালন করেছে। আশা করছি, এভাবে সিরিজও জিততে পারব। ’

সিরিজের বাকি দুই টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৫ ও ৯ ডিসেম্বর।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়