মনোনয়ন বাতিল হলো যেসব আলোচিত ব্যক্তিদের

প্রতীকী ছবি

মনোনয়ন বাতিল হলো যেসব আলোচিত ব্যক্তিদের

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক আলোচিত-সমালোচিত অনেকেরই মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই তালিকায় আছেন রাজনীতিবিদ, অভিনেত্রী, সঙ্গীতশিল্পী এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ব্যক্তিও।

বাতিল হয়েছে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাওয়া আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়নপত্র। মনোনীত হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্রে সই এবং তথ্যে ঘাটতি থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচনের মাঠে লড়তে চেয়েছিলেন সুপরিচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি। কিন্তু বাতিল হয়েছে তার মনোনয়নপত্রও। নিজের নির্বাচনী এলাকার (রাজশাহী-১) বাইরের লোকদের স্বাক্ষর নেয়া এবং অনেক স্বাক্ষরকারীর ঠিকানা খুঁজে না পাওয়ায় বাতিল করা হয় তার মনোনয়নপত্র।

ক্রেডিট কার্ডের বিল পরিশোধ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে জনপ্রিয় সঙ্গীতশিল্পী ডলি সায়ন্তনীর।

তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) দলের হয়ে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসন থেকে নির্বাচনে অংশ নিতে চেয়েছিলেন।

ঋণখেলাপের অভিযোগে বাতিল হয়ে গিয়েছে বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মাহি বদরুদ্দোজা চৌধুরীর মনোনয়নপত্র। তিনি মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসন থেকে নির্বাচন করতে চেয়েছিলেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত দিদারুল আলমের মনোনয়নপত্রও বাতিল হয়ে গিয়েছে। মনোনয়নপত্রের সাথে নিজ দলের প্রধানের স্বাক্ষর জমা দিতে না পারায় তার মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।

বাতিল হয়েছে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসন থেকে নির্বাচন করতে চাওয়া আসনটির বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের মনোনয়নপত্র। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েও শেষ পর্যন্ত দলের সমর্থন না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

এক শতাংশ ভোটারের স্বাক্ষরে ভুল থাকায় বাতিল হয়েছে টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিবের মনোনয়নপত্র। নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয়ায় তাকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে বহিষ্কার করা হয়েছিলো।

news24bd.tv/ab