নতুন ফিচারে কে এগিয়ে টেলিগ্রাম না হোয়াটসঅ্যাপ?

সংগৃহীত ছবি

নতুন ফিচারে কে এগিয়ে টেলিগ্রাম না হোয়াটসঅ্যাপ?

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপ রয়েছে জনপ্রিয়তার শীর্ষে। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও। যার ফলে ব্যবহারকারীদের সুবির্ধাতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং এই প্ল্যাটফর্ম। তবে তাদের অন্যান্য প্রতিযোগী টেলিগ্রামও থেমে নেই।

নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে তারাও নতুন নতুন ফিচার যুক্ত করেছে।  

গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের সাথে টক্কর দিতে টেলিগ্রাম চ্যানেলে আনা হয়েছে কমিউনিটি ফিচার। দুটিতেই আনলিমিডিটেড ফলোয়ারদের কাছে মেসেজ পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু লড়াইয়ে এগিয়ে যেতে টেলিগ্রাম আবারো যুক্ত করলো নতুন ফিচার।

যা রয়েছে নতুন ফিচারে
এবার ব্যবহারকারীদের কাছে সুযোগ আগ্রহ অনুযায়ী সম্ভাব্য চ্যানেল খুঁজে নেওয়ার। প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের পছন্দের যেকোনো চ্যানেলকে বুস্ট করতে পারবে। চাইলে আপগ্রেডও করতে পারবে। আর সেই সঙ্গে বুস্টের উপরে নির্ভর করে ইমোজিও পাবেন তারা।

আরও পড়ুন : হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

মূলত আগে চ্যানেলগুলোর যে বৈশিষ্ট্য ছিল টেলিগ্রাম কর্তৃপক্ষের মতে অনেক দুর্বল ছিল। বিশেষ করে অডিয়েন্সের এনগেজমেন্টকে বোঝার ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে এই নতুন পদক্ষেপ নেয়া হয়েছে। উপহার কিংবা প্রিমিয়ার সাবস্ক্রিপশনের মতো অফার দিয়েও  ব্যবহারকারীদের উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, টেলিগ্রাম হোয়াটসঅ্যাপের থেকে অপেক্ষাকৃত নতুন হওয়া সত্ত্বেও খুব দ্রুত নজর কেড়েছে। বিশেষত হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক হওয়ার পর থেকে হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জাকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করে। এমনটাই মনে করছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।
news24bd.tv/aa

পাঠকপ্রিয়