৭ কেজি সোনা উদ্ধার, চার আসামি রিমান্ডে 

সংগৃহীত ছবি

৭ কেজি সোনা উদ্ধার, চার আসামি রিমান্ডে 

অনলাইন ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৭ কেজি সোনা উদ্ধারের মামলায় চার আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  রোববার (৩ ডিসেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।  

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত ৩ আসামির তিন দিন ও এক জনের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

তিন দিনের রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জসীম উদ্দিন , লিটু মিয়া ও জুম্মন খান ।

আসামি মো. আলী হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।

এরআগে শনিবার (২ ডিসেম্বর) এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ও ঢাকা কাস্টম হাউস অভিযান চালিয়ে দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইটে আসা চার যাত্রীর কাছ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।  

জানা যায়, যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ অভিযান চালিয়ে তাদের শনাক্ত করে আটক করে। পরে উত্তরার একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্স-রে করলে তাদের পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

যাত্রী মো. আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ১ কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ২ কেজি ১৬৪ গ্রাম সোনা; লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম সোনা এবং মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়। যার বাজার মূল্য প্রায় সাত কোটি টাকা।
news24bd.tv/aa

পাঠকপ্রিয়