ঢাকা-৪ আসনে চার জনের মনোনয়নপত্র বাতিল

সংগৃহীত ছবি

ঢাকা-৪ আসনে চার জনের মনোনয়নপত্র বাতিল

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ (৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ ও ৫৯ নং ওয়ার্ড) আসনে মোট ১৪ জনের মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে ঋণখেলাপির অভিযোগে দুই জন এবং বাকি দুই জনের সর্বনিম্ন এক শতাংশ ভোটারের সমর্থনের তথ্য গরমিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে রিটার্নিং অফিসার সাবিরুল ইসলাম প্রার্থীদের মনোনয়ন বাছাই শেষে বাতিল হওয়া প্রার্থীদের নাম জানান।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনে মোট ১৪ জনের মধ্যে ৪ জনের মনোনয়ন বাতিলের মধ্যে দুই জন ঋণখেলাপির অভিযোগ রয়েছে।

এই দুই প্রার্থী হলেন, ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী মোশররফ হোসেন এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী কবির হোসেন।

অন্যদিকে নিয়ম অনুযায়ী সর্বনিম্ন ১ শতাংশ ভোটারের সমর্থনের তথ্যে গরমিল থাকায় আরও দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন, জাকের পার্টির প্রার্থী মো. রবিউল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ নভেম্বর।

আর মনোনয়নপত্র বাছাইয়ের সময়কাল ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর আর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর, চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক