ছাত্রদল নেতাকে না পেয়ে অসুস্থ বাবাকে গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ছাত্রদল নেতাকে না পেয়ে অসুস্থ বাবাকে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

নাশকতা মামলার আসামি সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রদলের আহ্বায়ক হারুনর রশিদ হিরনকে (৩০) না পেয়ে পুলিশ তার অসুস্থ বাবা সিরাজুল ইসলামকে (৫৭) গ্রেপ্তার করেছে বলে অভিযোগ উঠেছে। রোববার (৩ ডিসেম্বর) রাতে রায়গঞ্জ উপজেলার ঘুড়কা ইউনিয়নের বাসুদেবকোল গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এম দুলাল উদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি ও পরিবার সূত্রে জানা যায়, সরকার পতনের এক দফা আন্দোলনের মাঝে ৩ ডিসেম্বর রাতে সলঙ্গা থানা ছাত্রদলের আহ্বায়ক হারুনর রশিদ হিরনকে পুলিশ গ্রেপ্তার করতে গিয়ে তাকে বাড়িতে না পেয়ে তার অসুস্থ বাবা সিরাজুল ইসলামকে তুলে নিয়ে যায়। এরপর তাকে থানায় নিয়ে নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে আদালত তার বয়স ও অসুস্থতার কাগজপত্র পর্যালোচনা করে জমিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী আখি পারভীন বলেন, সিরাজুল ইসলাম দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত।

এ অবস্থায় তাকে আজ আদালতে পাঠানো হলে জামিনের আবেদন করা হয়। পরে আদালত তার বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনা করে জামিন মঞ্জুর করেন।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করে বলেন, হারুনর রশিদ হিরনের বিরুদ্ধে প্রায় এক মাস আগের একটি নাশকতার মামলা রয়েছে। রোববার রাতে গোপন সংবাদে জানতে পারি হিরনের নেতৃত্বে বিএনপির ডাকা অবরোধকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা করা হচ্ছে৷ সেই পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে গেলে হিরনের বাবা সিরাজুল ইসলামকে পাওয়া যায়। পরে সন্দেহমূলকভাবে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

এ বিষেয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল বলেন, বিষয়টি আমি অবগত নই, তবে খোঁজ নিয়ে দেখবো।

news24bd.tv/aa