হুমায়ূন আহমদের জন্মদিনে নুহাশ পল্লীতে কেক কাটলেন শাওন

হুমায়ূন আহমেদের জন্মদিন পালন করতে নুহাশ পল্লীতে শাওন

হুমায়ূন আহমদের জন্মদিনে নুহাশ পল্লীতে কেক কাটলেন শাওন

শেখ সফিউদ্দিন জিন্নাহ্

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন আজ। এ কারণে গাজীপুরের নুহাশ পল্লীতে সারাদিন ছিল হুমায়ূন ভক্তদের ভীড়। আজ মঙ্গলবার সকালে নুহাশপল্লীতে প্রয়াত জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মবার্ষিকীতে স্ত্রী মেহের আফরোজ শাওন কবর জিয়ারত ও কেক কেটে জন্মদিন পালন করেন।

নুহাশ পল্লীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে এই নন্দিত কথা সাহিত্যিকের জন্মবার্ষিকী।

মঙ্গলবার সকালে প্রথমে হুমায়ূন সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন স্ত্রী মেহের আফরোজ শাওন, তার দুই ছেলে নিষাদ ও নিনিত। পরে তাঁর আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ করে দোয়া করা হয়। এর পরই আগত দর্শনার্থী ও ভক্তদের নিয়ে হোয়াইট হাউজের সামনে আনুষ্ঠানিকভাবে একটি কেক কাটা হয়। প্রিয় সাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মরণে বিভিন্ন জায়গা থেকে ছুটে আসেন ভক্তরা।
হুমায়ূন আহমদের প্রিয় হিমু সেজে অনেকে নুহাশ পল্লীতে ঘুরে ঘুরে খুঁজে বেড়ান প্রিয় লেখককে।

হুমায়ুন আহমদের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, প্রতিদিন হুমায়ূন ভক্তরা এখানে আসেন। কিন্তু বন বিভাগ এই নুহাশ পল্লীতে প্রবেশমুখে বাধা দিয়ে রাখায় বিঘ্ন ঘটছে।  আমরা হুমায়ূন আহমেদের সমাধির কাছে হুমায়ূন আহমেদ স্মৃতি জাদুঘর করতে চাই।   শাওন বলেন, আজ থেকে ১৫-২০ বছর পরে যখন আমি থাকবো না তখন এই জিনিসগুলো অন্যরা এমনকি আমার সন্তানরাই বা কতটুকু গুছিয়ে রাখবে সেটা ভেবে মাঝেমধ্যে আবেগপ্রবণ হয়ে যাই।

সম্পর্কিত খবর