নির্বাচন নিয়ে খুলনা বিএনপি'র দাবি

খুলনায় বিএনপির সংবাদ সম্মেলন

নির্বাচন নিয়ে খুলনা বিএনপি'র দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় নির্বাচনী সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে মিথ্যা মামলায় হয়রানি বন্ধ, গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের মুক্তি, বিতর্কিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা ও ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে খুলনায় বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব দাবির কথা জানান মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
তিনি বলেন, নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ গড়ে তুলতে প্রতীক বরাদ্দের পূর্বে মিছিল-শোডাউন ও মটর সাইকেল মহড়া বন্ধ, পাড়া মহল্লায় দলীয় অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এছাড়া নির্বাচনে নিরপেক্ষ প্রশাসন গড়ে তোলা ও বিতর্কিত মতাদর্শের ব্যক্তিকে ভোট গ্রহণের কাজে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার হিসেবে নিয়োগ না করার দাবি জানানো হয়।


  
নজরুল ইসলাম মঞ্জু বলেন, খুলনায় অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। মাত্র ছয় মাস আগে ভোট ডাকাতির সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালন করা সেই একই নির্বাচন কর্মকর্তা, সেই প্রিসাইডিং অফিসার ও পুলিশের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তিনি একজন নির্বাচন কশিনারকে এই বিভাগের হেড কোয়ার্টারে রেখে নির্বাচন তদারকির দাবি জানান।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপি'র সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, মোল্লা আবুল কাশেম, সিরাজুল ইসলাম, স ম আব্দুর রহমান, মেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, এসএম আসাদুজ্জামান মুরাদ উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত খবর