চাপে থেকে মধ্যাহ্নভোজে বাংলাদেশ 

সংগৃহীত ছবি

চাপে থেকে মধ্যাহ্নভোজে বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

ঢাকা টেস্টের প্রথম সেশনেই নিউজিল্যান্ডের বিপক্ষে চাপে পড়েছে বাংলাদেশ। টসে জিতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে লাঞ্চের আগেই ৪ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। মাত্র ৪৭ রানে ৪ উইকেট হারানোর পর মুশফিকুর রহিম এবং সাহাদাত হোসেন দীপুর ব্যাটিং দৃঢ়তায় বিরতির আগে আর কোনো উইকেট হারায়নি টাইগাররা।    

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে দুই দল।

লাঞ্চে যাওয়ার আগে ২৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮০ রান তুলেছে বাংলাদেশ।

টসে জিতে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙে ২৯ রানে। স্কোরবোর্ডে আর কোনো রান যোগ না হতে ফেরেন জয়ও। ১১তম ওভারে কিউইদের একাদশে ঢোকা স্যান্টনারের বলে ডাউন দ্য উইকেটে এসে বড় শট খেলতে গিয়ে মিড-অনে কেন উইলিয়ামসনকে ক্যাচ দিয়ে ফেরেন।

৮ রান আসে তার ব্যাট থেকে।

পরের ওভারে এজাজ ফিরিয়ে দেন জয়কে। ব্লক করতে গিয়ে বল তার ব্যাটে লেগে চলে যায় শর্ট লেগে থাকা টম লাথামের হাতে। ক্যাচ লুফে নিতে কোনো ভুল করেননি লাথাম। জয়ের ব্যাট থেকে আসে ১৪ রান।

দ্রুত দুই ওপেনারকে হারানোর পর দায়িত্ব নিয়ে খেলতে পারেননি মুমিনুল হক এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। দুজনেই উইকেট বিলিয়ে আসেন। মাত্র ৫ রান করেই ফেরেন মুমিনুল। এজাজ প্যাটেলের ফ্লাইটেড বল কাভারে কাট করতে গিয়ে উইকেটের পেছনে টম ব্লান্ডেলকে ক্যাচ দেন তিনি।

সিলেটে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা শান্ত আজ থেমেছেন এক অঙ্কের ঘরেই। রিভার্স সুইপে একবার স্যান্টনারকে বাউন্ডারি মারার পর পরের বলেই একই শট খেলতে গিয়ে এলবিডব্লুউ হন তিনি। আম্পায়ার কিউইদের আবেদনে সাড়া না দিলে রিভিউ নিয়ে সফল হয় তারা। ফলে ৯ রানেই থামে শান্তর ইনিংস।  

মুশফিকুর রহিম ১৮ এবং সাহাদাত হোসেন দীপু (১৪) দ্বিতীয় সেশনে বাংলাদেশের হয়ে ব্যাটিং শুরু করবেন।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়