নাশকতার মামলায় আমীর খসরুর জামিন আবেদন নামঞ্জুর

সংগৃহীত ছবি

নাশকতার মামলায় আমীর খসরুর জামিন আবেদন নামঞ্জুর

অনলাইন ডেস্ক

২৮ অক্টোবর মহাসমাবেশের দিন বিএনপি-পুলিশ সংঘর্ষে পুলিশ কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় জামিন পাননি দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার (৬ ডিসেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে দেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

গত ২ নভেম্বর রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু হওয়ার পূর্বে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে ফকিরাপুলের বক্স কালভার্ট রোড এলাকায় মাথায় আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান দায়িত্বরত পুলিশ সদস্য আমিরুল। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমিরুলের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়।

এ ঘটনায় ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপ-পরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬৪ জনকে আসামি করা হয়েছে। এ মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

news24bd.tv/ab