এখন ভোট কতটা সুষ্ঠু হবে আমি জানি না: হিরো আলম  

সংগৃহীত ছবি

এখন ভোট কতটা সুষ্ঠু হবে আমি জানি না: হিরো আলম  

অনলাইন ডেস্ক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বাংলাদেশ কংগ্রেস জোট থেকে বগুড়া-৪ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। তবে যাছাই বাচাই শেষে যথাযথভাবে মনোনয়নপত্র পূরণ না করায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম তার প্রার্থিতা বাতিল করেন।

বুধবার (৬ ডিসেম্বর) পৌনে ১২টার দিকে আগারগাঁও নির্বাচন ভবনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন করেছেন হিরো আলম। আপিল আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

এসময় আলম জানান, মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে আপিল আবেদন করেছেন। আপিলে মনোনয়ন ফিরে না পেলে হাইকোর্টে যাবেন।

তিনি বলেন, 'নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভালো। নির্বাচন এবার সুষ্ঠু হবে কি না তা জানি না।

কারণ আমি যেখানে নির্বাচন করছি সেখানে সবগুলো দলই আছে এবার; আওয়ামী লীগ, জাতীয় পার্টি, আরও যেসব দল—সবগুলো দলই অংশগ্রহণ করছে।

তিনি আরও বলেন, আপনারা জানেন, আমার তো প্রতিবারই আওয়ামী লীগের লোকের সঙ্গে মারামারি হয়। এবারও আওয়ামী লীগ ওখানে আছে। এবারও মারামারি হবে না কি আমি জানি না সঠিক। প্রতিবারই তারা আমার এজেন্টদের বের করে দেয়। ভোট সুষ্ঠু হলেও তারা ফলাফল সুষ্ঠু ঘোষণা করে না।

আলম বলেন, আমি বলেছিলাম নির্বাচন আর করব না। এবার নির্বাচন করার কোনো ইচ্ছাই ছিল না। এলাকার লোক সবাই বলছে, না, নির্বাচন করেন। আপনি এত সংগ্রাম-লড়াই করে এতদূর এসেছেন, হাল কেন ছাড়বেন! জনগণের সমর্থনে, সবার সমর্থনে নির্বাচনে আসা। এখন ভোট কতটা সুষ্ঠু হবে আমি জানি না, নির্বাচনের দিন দেখার পালা। প্রতিবারই আমরা বলি সুষ্ঠু নির্বাচন হবে কিন্তু ভোটের দিন আমরা পরিবেশ উল্টো দেখি।

নির্বাচন নিয়ে পূর্ব অভজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, প্রতিবারই, আমি যে কয়বার নির্বাচন করেছি, সেই কয়বারই আমার সঙ্গে মারামারি হয়েছে। এবার যে হবে না...কারণ জনগণ তো আমাকে ভালোবাসে, ভোট দেয়। এখন ভোট যদি আমাকে দেয়, আর প্রার্থীদের যদি না দেয় ওরা তো জোর করে ছিনিয়ে নিতে চাইবে। এবারও হয়তো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করবে।

তিনি বলেন, সুষ্ঠু একটি নির্বাচন হবে সেই আশায় আবারও আমরা নির্বাচনে এসেছি। বাকিটা নির্বাচনের মাঠে আপনারা সবাই দেখবেন।

news24bd.tv/TR