'নির্বাচন নিয়ে বিদেশিরা চাপ দেয়নি, তাদের চাপ দেওয়ার অধিকারও নেই'

সংগৃহীত ছবি

'নির্বাচন নিয়ে বিদেশিরা চাপ দেয়নি, তাদের চাপ দেওয়ার অধিকারও নেই'

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশিরা কোন চাপ দেয়নি, তাদের চাপ দেওয়ার কোন অধিকারও নেই। বিদেশিরা জানতে চায় সুষ্ঠু, সুন্দর, অবাধ নির্বাচনের জন্য আমরা কি কি ব্যবস্থা নিয়েছি। আমাদের কার্যক্রমের মাধ্যমে তারা বুঝতে চায় আমরা একটি ভালো নির্বাচন করার জন্য যেসব পদক্ষেপ নেওয়া প্রয়োজন সেগুলো নিয়েছি কিনা। নির্বাচন যথাসময়ই হবে, নির্বাচন নিয়ে কোন শঙ্কা নেই।

 

আজ বুধবার দুপুরে জামালপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এসব কথা বলেন।  

বিএনপির নির্বাচনে না আসা প্রসঙ্গে তিনি বলেন, একটি রাজনৈতিক দল যদি নির্বাচনে না আসে সেটা তাদের গণতান্ত্রিক অধিকার। সেই বিষয়ে কারও কোন হস্তক্ষেপ করার অধিকার নেই। যারা নির্বাচনের বিপক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাচ্ছে বা হিংসাত্মক কার্যক্রম করছে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী আইন অনুযায়ী ব্যবস্থা নিবে।

সুষ্ঠু ও সুন্দর ভোট হলে এবং যদি ভোটার সংখ্যা বেশি হয় তাহলে সেটা অবশ্যই দেশে বিদেশে গ্রহণযোগ্যতা পাবে।  

নির্বাচন কমিশনার রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশ সম্পর্কে তিনি বলেন, বিএনপি যেহেতু নির্বাচনে আসেনি তাদের জন্য নির্বাচনি আচরণ বিধিমালা প্রযোজ্য না। কিন্তু আওয়ামী লীগ যেহেতু নির্বাচনে এসেছে তাদের জন্য আচরণ বিধিমালা প্রযোজ্য। বিএনপি আমাদের কাছে কর্মসূচি পালনের জন্য অনুমতি চায়নি, অনুমতি চাইবে পুলিশের কাছে, আমাদের কাছে না।  

জামালপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. শফিউর রহমান, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শানিয়াতজ্জামানসহ নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক