এবার ডিপফেকের শিকার প্রিয়াংকা! 

এবার ডিপফেকের শিকার প্রিয়াংকা! 

অনলাইন ডেস্ক

এবার ডিপফে‌ক এর শিকার হয়েছেন বলিউডের ‘দেশিগার্ল’ প্রিয়াংকা চোপড়া। এর আগে দক্ষিণী নায়িকা রাশমিকা মান্দানা থেকে শুরু করে আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ, কাজল ও সারা টেন্ডুলকার ডিপফে‌ক এর শিকার হয়েছেন।

সামাজিক মাধ্যমে প্রিয়াংকা চোপড়ার শুধু ভিডিও নয়, অডিও ও ছড়িয়ে পড়েছে। অডিও'য়  যার কণ্ঠ শোনা যাচ্ছে, তা প্রিয়াংকার কণ্ঠ বলে মনে হলেও আদপে তা প্রযুক্তির কারসাজি।

প্রিয়াংকার একটি ভিডিও বেছে নিয়ে তার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে সেই ভুয়ো অডিও। সব মিলিয়ে তৈরি করা হয়েছে এমন একটি ক্লিপিং, যাতে মনে হচ্ছে এক সংস্থার হয়ে বিজ্ঞাপন করছেন প্রিয়াংকা। এমনকি, ওই ক্লিপিংয়ে নিজের বার্ষিক আয়ের হদিসও দিয়েছেন হলিউড- বলিউডের এই তারকা।

কিছুদিন আগে দক্ষিণী নায়িকা রাশমিকা মান্দানার ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়ে।

অন্য এক নারীর ভিডিও'য় বসানো হয়েছিল রাশমিকার মুখ। নেটমাধ্যমে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছিল সেই আপত্তিকর ভিডিও। তার কয়েকদিন পরেই ডিপফেক ভিডিঅ'র কোপে পড়েন অভিনেত্রী ক্যাটরিনা কইফ ও কাজল। ‘টাইগার ৩’ ছবিতে স্নানপোশাকে ক্যাটের ছবিকে বিকৃত করে ছড়িয়ে দেওয়া হয় সামাজিক মাধ্যমে।

অন্যদিকে, সামাজিক মাধ্যমের পাতায় ভাইরাল হয় এমন একটি ভুয়ো ভিডিও, যাতে দেখা যায় ক্যামেরার সামনেই নিজের পোশাক খুলছেন কাজল। তারপরেই ডিপফেকের শিকার হন অভিনেত্রী আলিয়া ভাট। সেই ভিডিও'য় একটি খোলামেলা পোশাকে দেখা গিয়েছিল তাকে।

news24bd.tv/TR