সৌদির সঙ্গে পিসিটি পরিচালনা চুক্তি স্বাক্ষর, আশাবাদী প্রধানমন্ত্রী

ফাইল ছবি

সৌদির সঙ্গে পিসিটি পরিচালনা চুক্তি স্বাক্ষর, আশাবাদী প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (সিপিএ) এবং সৌদি আরবের কোম্পানি রেড সি গেটওয়ে টার্মিনাল (আরএসজিটি) এর মধ্যে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল (পিসিটি) কর্তৃপক্ষের মধ্যে কনসেশন এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তি হয়েছে ২২ বছরের জন্য।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ‘যেহেতু আমরা এই ‘কনসেশন  চুক্তি’ স্বাক্ষর প্রত্যক্ষ করছি, তাই আমরা এমন একটি ভবিষ্যতের অপেক্ষায় আছি যেখানে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির চালিকাশক্তি হয়ে উঠবে। সৌদি আরব আশা রাখি আরও বিনিয়োগ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বিনিয়োগ মন্ত্রী খালিদ এ আল-ফালিহ বুধবার (৬ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল এবং আরএসজিটি’র প্রধান নির্বাহী জিনস ও. ফলি চুক্তিতে স্বাক্ষর করেন।

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, সৌদি বিনিয়োগ মন্ত্রী খালিদ এ আল-ফালিহ, আরএসজিটির চেয়ারম্যান আমের এ. আলীরেজা এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বক্তব্য রাখেন।

news24bd.tv/ডিডি