বাংলাদেশকে ভারতের কূটনৈতিক স্বীকৃতির ৫২তম বার্ষিকী উদযাপন

বাংলাদেশকে ভারতের কূটনৈতিক স্বীকৃতির ৫২তম বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে ভারতের কূটনৈতিক স্বীকৃতির ৫২তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ভারত-বাংলাদেশ মৈত্রীর পটভূমি শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে শাহবাগে এই আলোচনা সভার সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র সভাপতি সাংবাদিক শাহরিয়ার কবির, প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী মোস্তাফা জব্বার।

তারা তাদের বক্তব্যে বলেন, সারাদেশে ভারত বিরোধী একটি দল তৈরি হয়েছে যারা বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করতে চায় ও নির্বাচন বানচাল করতে চায়। জামায়াত বিএনপি নির্বাচনকে সামনে রেখে মিথ্যার আশ্রয় নিয়ে ভারতের বিপক্ষে কথা বলছে।

বাংলাদেশের নির্বাচনে অন্যদেশ হস্তক্ষেপ করুক এমনটা ভারত চায় না।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ঘাতক দালাল নির্মূল কমিটির সহসভাপতি শ্যামলী নাসরিন চৌধুরী, ব্রিটিশ মানবাধিকার নেতা জুলিয়ান ফ্রান্সিস এবং জাদুঘরের ট্রাস্টি সম্পাদক অধ্যাপক চৌধুরী শহীদ কাদের।

শ্যামলি নাসরিন চৌধুরী তার বক্তব্যে বলেন, বিএনপি জামায়াত ভারতের বিপক্ষে কুৎসা রটাচ্ছে। ভারতের বিপক্ষে অপপ্রচার চালাচ্ছে।

জামায়াত-বিএনপি নির্বাচনকে সামনে রেখে মিথ্যার আশ্রয় নিয়ে ভারতের বিপক্ষে কথা বলছে।

এসময় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বজায় রাখতে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেন। বিএনপি মুক্তিযুদ্ধ বিরোধীদল।

সাবেক মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ভারত সত্যিকার অর্থে বাংলাদেশের বন্ধু। ভারতের সাহায্যেই আমরা স্বাধীনতা পেয়েছি না হলে যুদ্ধ আমাদের জন্য আরও অনেক কঠিন হতো। ৬ ডিসেম্বরকে সরকারিভাবে চিহ্নিত করার প্রস্তাব দেয়া উচিৎ যেনো এটি জাতীয়ভাবে পালিত হয়।

news24bd.tv/FA