ডেঙ্গুতে দুই জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫৬৬

সংগৃহীত ছবি

ডেঙ্গুতে দুই জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫৬৬

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছেন। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয় ঢাকা মহানগরে, বাকি একজন ঢাকার বাইরে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৬৪১ জন মারা গেলেন।

বুধবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (৬ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ১১৮ জন এবং ঢাকার বাইরে ৪৪৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৬১৪ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই ৬৮৮ জন।

আর বাকি ১ হাজার ৯২৬ জন ঢাকার বাইরে। এই বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত রোগী ছাড়া পেয়েছেন ৩ লাখ ১১ হাজার ৩৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। দেশে গত ১৫ নভেম্বর ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ২৪ জন মারা গেছেন, যা এক দিনে এ বছরের সর্বোচ্চ মৃত্যু।

এর আগে গত ২০ সেপ্টেম্বর ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এক দিনে ২১ জন মারা যান, যা ডেঙ্গুতে এ বছর দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। তারও আগে গত ২ সেপ্টেম্বরও ডেঙ্গুতে ২১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে ৭ জন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক