বৃষ্টিতে দ্বিতীয় দিনে একটি বলও গড়াল না মাঠে  

সংগৃহীত ছবি

ঢাকা টেস্ট  

বৃষ্টিতে দ্বিতীয় দিনে একটি বলও গড়াল না মাঠে  

অনলাইন ডেস্ক

ঢাকা টেস্টের শুরু থেকেই ছিল মেঘের আনাগোনা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফ্লাডলাইট জ্বালাতে হয় সকাল সকাল। প্রথম দিনে সেই অর্থে আর কোনো বাগড়া না এলেও আজ দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে একটি বলও গড়াতে পারল না মাঠে। সকাল থেকে চলা বৃষ্টি বেলা বাড়ার সঙ্গে বাড়ায় দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

আজ বৃহস্পতিবার দুপুর ১টা ৫৪ মিনিটে দিনের সমাপ্তি ঘোষণা দেওয়া হয়। আগামীকাল তৃতীয় দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে (সকাল ৯টা ১৫ মিনিটে), ৪টা ৩০ মিনিটের জায়গায় শেষ হবে ৪টা ৪৫ মিনিটে। তৃতীয় দিন ৯৮ ওভার খেলানোর চেষ্টা করবেন আম্পায়াররা।  

আগের দিন আলোকস্বল্পতার কারণে বাদ পড়া ওভার পুষিয়ে নিতে আজ কিছুটা আগেভাগেই খেলা শুরুর কথা ছিল।

কিন্তু গতকাল রাত থেকেই শুরু হয় গুড়িগুড়ি বৃষ্টি। এই ধারা অব্যাহত রয়েছে এখন পর্যন্ত। যারপরনাই মিরপুরের উইকেট থেকে কাভার সরানো যায়নি।

সকাল থেকে বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেছেন আম্পায়াররা। তবে গুড়ি গুড়ি বৃষ্টিতে খেলা চালিয়ে যাওয়ার মতো পরিস্থিতি হয়নি। ঘণ্টা কয়েকের অপেক্ষা শেষে দুপুর নাগাদ দিনের ইতি টানেন ম্যাচ অফিসিয়ালসরা।

এদিকে আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে খেলা না হলেও আগের দিন নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে নিউজিল্যান্ডও। মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে মাত্র ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারায় কিউইরা।

news24bd.tv/SHS