প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে কারণ দর্শানোর নোটিশ

আচরণবিধি লঙ্ঘন

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।  অভিযোগ করেছেন তাঁর নির্বাচনী এলাকার এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান।

আজ বৃহস্পতিবার শাহরিয়ার আলমের কাছে জবাব চেয়ে নোটিশ পাঠিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। এছাড়াও তাকে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে স্বশরীরে হাজির হয়ে জবাব দেওয়ার কথা বলা হয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটির পাঠানো শোকজ নোটিশে বলো হয়েছে, গত ২ ডিসেম্বর  শনিবার রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘ করে প্রতীক বরাদ্দের আগেই চারঘাটের ফরহাদ আলাউদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসভা করেন এমপি শাহরিয়ার আলম। জনসভায় শাহরিয়ার আলম রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান এবং রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা রাহেনুল হকের কর্মী ও সমর্থক মেরাজুল ইসলামকে জনসমক্ষে ‘কুলাঙ্গার’ বলে অপবাদ ও বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেন। এছাড়াও  ১৭ ডিসেম্বরের পর তাকে দেখে নেওয়াসহ প্রাণনাশের হুমকি দেন।

এবিষয়ে জানতে চাইলে রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ‘কোথাও আচরণবিধি লঙ্ঘন হোক- এটা আমরা চাইব না।

অভিযোগ আমি দেখব; বিধি অনুযায়ী ব্যবস্থা হবে। ’

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়