পাহারাদারকে হত্যা করে দুই স্বর্ণের দোকানে ডাকাতি

সংগৃহীত ছবি

পাহারাদারকে হত্যা করে দুই স্বর্ণের দোকানে ডাকাতি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কবিরহাটের চাপরাশিরহাট পশ্চিম বাজারে পাহারাদারকে হত্যা করে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার (৮ ডিসেম্বর) ভোরে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের চাপরাশিরহাট পশ্চিম বাজারে এ ঘটনা ঘটে।  

খবর পেয়ে শত শত জনতা ওই দোকানের সামনে সমবেত হয় এবং বিচার দাবি করে। এ দিকে ঘটনার পর আতঙ্কে রয়েছেন ব্যবসায়ীরা।

ডাকাত দলের আঘাতে নিহত ব্যক্তির নাম শহীদ উল্যাহ (৫০)। তিনি ধানশালিক ইউনিয়নের চর গুল্লাখালী গ্রামের আব্দুল হকের ছেলে।  

ভুক্তভোগী ব্যবসায়ী মা-মনি জুয়েলার্সের মালিক মিন্টু চন্দ্র নাথ জানান, শুক্রবার ৪০-৫০ জনের একদল ডাকাত রাত ৩ থেকে ভোর ৪টার মধ্যে পিকআপ ভ্যান নিয়ে চাপরাশিরহাট বাজারে ডাকাতি করতে আসে। ওই সময় তারা নূর জুয়েলার্স, মা-মনি জুয়েলার্স গ্রিল কেটে ডাকাতি করে।

ডাকাত দল মা-মনি জুয়েলার্সের স্বর্ণের লকার গ্যাস সিলিন্ডার ব্যবহার করে কেটে ২৫০ ভরি স্বর্ণ, ১৫০ ভরি রুপা ও নগদ আড়াই লাখ টাকা লুট করে নিয়ে যায়।  

মেসার্স নূর জুয়েলার্সের মালিক নুর আলম জানান, একই সময়ে নূর জুয়েলার্স থেকে ৭ ভরি স্বর্ণ, আড়াইশ ভরি রুপা লুট করে নিয়ে যায়। জানা যায়, শরীফ ক্লথ স্টোরের মালিক চালানে যাওয়ার সময় ডাকাত দল তার থেকে নগদ অর্থ লুট করে নিয়ে যায়।  

স্থানীয় বাসিন্দা আশ্রাফ হোসেন রবেন্স জানান, ডাকাতির বিষয়টি টের পেয়ে তাদের প্রতিহত করার চেষ্টা করেন নৈশপ্রহরী শহীদ উল্যাহ।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ডাকাত দল নৈশপ্রহরীর মাথায় আঘাত করে।  পরে অতিরক্তি রক্তক্ষরণে তার মৃত্যু হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।  

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আরও বলেন, ডাকাত দল ডাকাতির সময় নোয়াখালীর আঞ্চলিক ভাষায় কথা বলেন। তাদের দলে এক ইউপি সদস্য ছিলেন বলে ধারণা করা হচ্ছে।   

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক