ঢাকা টেস্ট: অবশেষে শুরু হলো খেলা

সংগৃহীত ছবি

ঢাকা টেস্ট: অবশেষে শুরু হলো খেলা

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার দিনভর বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি ঢাকা টেস্টের একটি বলও। আজ সকালে মেঘ থাকলেও থামে সেই বৃষ্টি। তবে ভেজা আউটফিল্ডের কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু হতে পারেনি। সকাল ৯টা ১৫ মিনিটে তৃতীয় দিনের খেলা শুরুর কথা থাকলেও সব শঙ্কা কাটিয়ে বল মাঠে গড়াল ঠিক দুপুর ১২টায়।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ৫ উইকেট হারিয়ে ৫৫ রান তোলা নিউজিল্যান্ড আবার নিজেদের ব্যাটিং শুরু করেছে। উইকেটে আছেন গ্লেন ফিলিপস ও ডেরিল মিচেল।  

আগের দিন বৃষ্টির কারণে খেলা পণ্ড হওয়ায় আজ নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে অর্থাৎ সকাল ৯টা ১৫ মিনিট থেকে খেলা শুরু হওয়ার কথা ছিল। ৯৮ ওভার খেলা হওয়ার কথা ছিল আজ।

কিন্তু প্রথম সেশনের অনেকটা সময় কেটে যাওয়ায় আজ তা সম্ভব নয়।

গতকাল দ্বিতীয় দিন ভেসে গেছে বৃষ্টিতে। সারা দিনে স্টেডিয়ামের কাভার সরানোর সুযোগ হয়নি। খেলোয়াড়রা মাঠে এলেও বেশির ভাগই সময় পার করেছেন ড্রেসিংরুমে। এর আগে টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরপুরের স্পিন স্বর্গে নিউজিল্যান্ডের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ।

ছোট ছোট জুটি গড়ে ১৭২ রানে করে অলআউট হয় নাজমুল হোসেনের দল। কিন্তু শেষ বিকেলে বল হাতে নিয়ে নিউজিল্যান্ডের ব্যাটিংয়েও ধস নামান বাংলাদেশ দলের স্পিনাররা। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজের সামনে তালগোল পাকিয়ে ৫৫ রান তুলে তাই ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড।

news24bd.tv/SHS