বাইডেনের ছেলে হান্টারের বিরুদ্ধে ফের ফৌজদারি মামলা

সংগৃহীত ছবি

বাইডেনের ছেলে হান্টারের বিরুদ্ধে ফের ফৌজদারি মামলা

মোট ৯ মামলায় অভিযুক্ত

অনলাইন ডেস্ক

ফের ফৌজদারি মামলায় অভিযুক্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের পুত্র হান্টার বাইডেন। গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) তাকে কর ফাঁকির মামলায় অভিযুক্ত করেন মার্কিন বিচার বিভাগ। সিএনএন এ তথ্য জানিয়েছে।  এই অভিযোগসহ মোট ৯টি অভিযোগ আনা হলো  হান্টারের বিরুদ্ধে।

ক্যালিফোর্নিয়ায় কর ফাঁকির অভিযোগে তার বিরুদ্ধে চার্জশিট গঠন করা হয়েছে। কর পরিশোধে ব্যর্থতা, তথ্য লিপিবদ্ধ না করা, সম্পদ ও আয়ের মিথ্যা তথ্য দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মার্কিন গণমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রায় ১৪ লাখ ডলার কর পরিশোধ করেননি তিনি।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে ৫৪ বছর বয়সী হান্টারকে আগ্নেয়াস্ত্র মামলায় অভিযুক্ত করা হয়।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনি প্রথম কোনো প্রেসিডেন্টের সন্তান, যার বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ রয়েছে।

জো বাইডেনের বড় ছেলে হান্টার বাইডেন একজন ব্যবসায়ী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন। হান্টারের বিরুদ্ধে অভিযোগ—ওই আট বছর চীন, ইউক্রেনসহ বিভিন্ন দেশে ব্যবসায়িক নানা চুক্তি ও লেনদেনের ক্ষেত্রে বাবার ভাইস প্রেসিডেন্ট পদের প্রভাব খাটিয়েছেন তিনি।

এর আগে কর ফাঁকি ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগে মামলা হয়েছিল হান্টার বাইডেনের বিরুদ্ধে। সেসময় সেসব অভিযোগের সত্যতা স্বীকারও করেছিলেন হান্টার।

news24bd.tv/ডিডি