নিউজিল্যান্ডকে ১৮০ রানে থামাল বাংলাদেশ

সংগৃহীত ছবি

ঢাকা টেস্ট

নিউজিল্যান্ডকে ১৮০ রানে থামাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে বড় লিড নেওয়া হলো না নিউজিল্যান্ডের। ১৮০ রানেই গুটিয়ে গেছে সফরকারীদের প্রথম ইনিংস। ফলে ৮ রানের লিড পেয়েছে দলটি।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর আজ শুক্রবার বেলা ১২টায় ফের মাঠে গড়ায় বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ২ ঘণ্টাও উইকেটে থাকতে পারেনি কিউইরা। তবে ঠিকই নিয়েছে লিড। ৫৫ রান নিয়ে খেলা শুরু করা নিউজিল্যান্ড স্কোরবোর্ডে আরও ১২৫ রান যোগ করে হারায় শেষ ৫ উইকেট।

মিরপুরে আজ দিনের শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড।

দ্রুত গতিতেই রান তুলতে থাকেন দুই অপরাজিত ব্যাটার ডেরিল মিচেল এবং গ্লেন ফিলিপস। অতিথিদের প্রথম ধাক্কা দেন নাঈম হাসান। তার ঘূর্ণিতে পরাস্ত হন মিচেল (১৮)। এক ওভার বাদে মিচেল স্যান্টনারের উইকেটও তুলে নেন এই অফ-স্পিনার। তখন মনে হচ্ছিল, লিড পেতে যাচ্ছে বাংলাদেশই। কিন্তু অষ্টম উইকেটে ৫৫ রানের জুটি গড়ে তা হতে দেননি ফিলিপস-জেমিসন।  

এই উইকেট জুটি ভাঙেন পেসার শরীফুল ইসলাম। জেমিসনকে ২০ রানে ফিরিয়ে দেন এই পেসার। পরে দ্রুত গতিতে রান তুলে সেঞ্চুরির পথে থাকা ফিলিপসকেও নিজের শিকার বানান এই বাঁহাতি পেসার। ফিলিপস ফেরেন ৭২ বলে ৮৭ রান করে। টিম সাউদিকে (১৪) ফিরিয়ে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটান তাইজুল ইসলাম।

news24bd.tv/SHS